1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 4:14 pm

কুষ্টিয়া সদর উপজেলায় পুনরায় আতাউর রহমান আতা ও খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত সদর উপজেলার ভাইচ চেয়ারম্যান আবু তৈয়ব বাদশা

  • প্রকাশিত সময় Wednesday, May 8, 2024
  • 55 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচনে বড় ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো জয় পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। এবং কুষ্টিয়া খোকসা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাসুম মুর্শেদ শান্ত চেয়ারম্যান বিজয়ী হয়েছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটে ভোট গ্রহন করা হয়। এরপর সবগুলোর কেন্দ্রের ভোট গণনা শেষে রাত সাড়ে ৯টার দিকে এ ফল জানানো হয়। ভোট চলাকালে সদর উপজেলার ১৪৫টি কেন্দ্রের মধ্যে কুষ্টিয়া সরকারী কলেজ, ইসলামিয়া কলেজ, ১৬ নং ওয়ার্ড বাড়াদী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৮টার পরে কয়েক শত মহিলা ও পুরুষ ভোটারের লাইন দেখা যায়।
জানা যায়, কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ৬৭ হাজার ৪৮১ ভোট পেয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচন করে জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আল আহাদ মামুন পেয়েছেন ৩ হাজার ৫৬৪ ভোট। ৬৩ হাজার ৯১৭ ভোটের ব্যবধানে জয়লাভ করেন আতাউর রহমান আতা। এছাড়া এই উপজেলায় পুনরায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু তৈয়ব বাদশা এবং মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন লতা খাতুন। জনসাধারণের সাথে সম্পৃক্ত এবং মানুষের পাশে না থাকলে জনগণের আস্থা অর্জন করা যায় না। বিগত সময়ে আমি চেষ্টা করেছি সদর উপজেলার বাসিন্দাদের শতভাগ সেবা প্রদানের। জানি না কতটুকো দিতে পেরেছি। তাই আমি বিশ^াস করি জনগণ আমাকে ভালোবেসে আবার সদর উপজেলার চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। তিনি বলেন, মানুষের আস্থা ও ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানাই। সেই সাথে যারা আমাকে ভোট দিয়ে পুনরায় বিজয়ী করেছেন তাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।
এদিকে খোকসা উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত (ঘোড়া প্রতিকে) ২৫ হাজার ১০১ ভোট পেয়ে বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রহিম উদ্দিন খান (দোয়াত কলম) পেয়েছেন ১৯ হাজার ৭৬২ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ক্রীড়া ব্যক্তিত্ব আসাদুজ্জামান লিটন এবং চতুর্থবারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোছা: ইসরাত জাহান।সকাল ৮টা বাজার আগেই কুষ্টিয়া সদর উপজেলার কুষ্টিয়া সরকারী কলেজসহ বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লাইন দিতে দেখা যায়। সংঘাথের আশংখা থাকায় সকাল খোকসা উপজেলার প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি, র‌্যাবের সমন্বয়ে আইনশৃংলাবাহিনী তৎপর রয়েছে। এ দুটি উপজেলায় সরকারী ছুটি ঘোষণা হওয়ায় শহরের অধিকাংশ সড়ক ফাঁকা, দোকান, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।
কুষ্টিয়া সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌরসভার ২১টি ওয়ার্ডের ১৪৫টি কেন্দ্রে ৪ লাখ ২০ হাজার ৮৩৩ জন ভোটার। অপরদিকে খোকসা উপজেলায় একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের ৫০টি কেন্দ্রে ১ লাখ ১৬ হাজার ৮ জন ভোটার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640