1. nannunews7@gmail.com : admin :
May 1, 2024, 2:01 pm

আমেরিকায় মেহেরপুরের মেয়ে অন্তরার আত্মশক্তি উন্নয়ন প্রকল্পের উদ্ধোধন

  • প্রকাশিত সময় Sunday, March 3, 2024
  • 52 বার পড়া হয়েছে
মেহেরপুর প্রতিনিধি ॥ গত ১লা মার্চ ২০২৪, শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ষ্টেট ব্রুককলিন সিটিতে, ৬১ চার্চ এভিনিউ কোম্পানীগঞ্জ সমিতি ভবনে আত্বশক্তি উন্নয়ন প্রকল্প এর কম্পিউটার ক্লাস উদ্বোধন করা হয়। প্রফেসর সৈয়দ আজাদের, পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। তারপর ফুলেল লাল গোলাপের শুভেচ্ছা দিয়ে সম্মানিত অতিথিদের শুভেচ্ছা জানান ইডিপির ফাউন্ডার ও সেক্রেটারি আম্বিয়া বেগম। অনুষ্ঠান উদ্বোধন করেন নিউইয়র্ক সিটি কাউন্সিলর শাহানা হানিফ, ডিস্ট্রিক-৩৯ ব্রুকলিন। প্রধান অতিথির আসনে ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ গিয়াস আহমেদ, তিনি এল্ডার হোম কেয়ারের সিইও, প্রাক্তন নিউইয়র্ক স্টেট সিনেটর ক্যান্ডিডেট, ফোবানার চেয়ারম্যান, জেবিবিএ র প্রেসিডেন্ট, আমেরিকা বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ডক্টর জাহিদ দেওয়ান শামীম, এমবিবিএস, পিএইচডি, সিনিয়র সাইনটিষ্ট নিউইয়র্ক ইউনিভার্সিটি স্কুল অব মেডিসিন। সম্মানিত অতিথি ছিলেন মাফ মিসবাহ উদ্দিন, প্রেসিডেন্ট আসাল। বিশেষ অতিথি ছিলেন : ১। মোহাম্মদ এন মজুমদার, মাস্টার অব ল, চেয়ারম্যান কমিউনিটি বোর্ড-৯।

২। শহিদ উল্লাহ কায়সার, সম্পাদক, সাংবাদিক, লেখক, সংগঠক, এবং বাংলাদেশী আমেরিকান সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি।৩। অধ্যাপক সৈয়দ আজাদ, চেয়ারম্যান-পিজিএন এডিকেশন। ৪। বিশিষ্ট ব্যবসায়ী জনাব নাইম টুটুল। মর্টগেজ, ব্যাংকার।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ইডিপির প্রেসিডেন্ট এমএস আলম, উপস্থাপনায় ছিলেন আন্তর্জাতিক এনজিওর সাথে মানবসম্পদ বিভাগের কর্মকর্তা লুৎফুননেছা লুনা ও আজিম হাসান এবং প্রফেসর সৈয়দ আজাদ। অনুষ্ঠানটি ম্যানেজমেন্ট দায়িত্বে ছিলেন তাহমিনা উর্মি। সার্বিক তত্বাবধানে ছিলেন আম্বিয়া বেগম। সহযোগিতা করেছেন ফরিদা শিরিন খাঁন। প্রজেক্টর পরিচালনা করেছেন আইটি স্পেশালিস্ট জনাব আব্দুলাহ জুবায়ের, আরও ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ জনাব সালেহ আহাম্মদ মানিক, সবুর ওয়াইজিন মেডিকেল পিসি এর মেডিকেল এডমিনিস্ট্রেটর জনাব আবু মুহাম্মদ ইউছুফ, বিশিষ্ট রাজনীতিবিদ জনাব জাহাংগীর সরোয়ার্দীন, বিশিষ্ট ব্যবসায়ী জনাব হারুন সিপিএ। জাগবা সভাপতি জনাব রহমতুল্লাহ।
সুচনা বক্তব্যে উপস্থতিত সকল সম্মানিত বক্তারা বলেছেন, আমেরকিার নিউইয়র্কের ব্রুকলিন কমউিনিটির উন্নতি তথা সমাজের মানুষকে তার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ইডিপি এর মত প্রতিষ্ঠানের খুব প্রয়োজন। যারা মানুষের সেবায় সব সময় কাজ করে। এই প্রতিষ্ঠান ব্রুকলিনের গন্ডি পেরিয়ে অন্যান্য দেশ বিদেশেও মানুষ গড়ার কারিগর হিসেবে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন অনেকেই।
তারা আরও বলেন ”ইডিপি” কম্পিউটার প্রশিক্ষণ, অনলাইন ডিজিটাল প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ, ডে কেয়ার সেন্টার এর মত যে সব মহতি উদ্যোগ হাতে নিয়েছে, তাতে একজন মানুষ তার প্রত্যাহিক জীবনের এবং কর্মক্ষেত্রের নানা কাজের মাধ্যমে নিজেকে আরও স্বাবলম্বী করে গড়ে তুলতে পারবে বলে আমাদের বিশ্বাস।
অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, ইডিপি কে তার লক্ষ্যে পৌঁছাতে হলে তার যে ফান্ড লাগবে, তা তারা তাদের কাজের মাধ্যমেই অর্জন করবে। আমেরিকাতে এই ধরনের প্রতিষ্ঠান সবাই করতে পারেনা, সেই ক্ষেত্রে আম্বিয়া বেগম সাহসী উদ্যোগ নিয়েছেন, যা প্রশংসার দাবিদার। তিনি এই প্রতিষ্ঠান কে অনেক দুর এগিয়ে নিয়ে যাবেন কারন, তিনি মেধাবী, সাহসী, ধৈর্যশীল এবং কাজের প্রতি আনুগত্য। এর মাধ্যমে আবারও প্রমানিত হলো, নারীরা সুযোগ এবং সহযোগীতা পেলে অনেক দুর যেতে পারে। ”ইডিপি”র যুগোপযোগী এই প্রশিক্ষণ, ঘরে বসে থাকা নারী ও পুরুষ কে আত্মবিশ্বাসী এবং স্বনির্ভর করে গড়ে তুলবে। তাই, অনুষ্ঠানে উপস্থিত প্রায় সবাই ”ইডিপি”র সকল কার্যক্রমের সহযোগীতা করার প্রতিশ্রুতি দেন।
নিউইয়র্ক সিটি কাউন্সিলর শাহানা হানিফ, তার সংক্ষিপ্ত বক্তব্যের শুরুতেই সমাজের মানুষের জন্য অত্যন্ত প্রয়োজনীয় এবং দঃসাহসিক সিদ্ধান্তের জন্য ”ইডিপি”র স্বত্তাধিকারী, আম্বিয়া বেগম কে ভুয়ষি প্রশংসা ও আন্তরিক ধন্যবাদ জানাতে কারপন্যতা করেননি। পাশাপাশি তিনি বলেন, এই পথচলাটা খুব কঠিন। কারন, স্বত্তাধিকার কে সম্পূর্ন নিজস্ব অর্থায়নে এই সকল কার্যক্রম চালাতে হবে। পরবর্তীতে ”ইডিপি” যদি তার ভালো কাজ দিয়ে প্রমান করতে পারে , তাদের প্রতিষ্ঠান সমাজের মানুষের খুব জরুরী, সেইক্ষেত্রে, নিউইয়র্ক সিটি কাউন্সিল বা সরকার ”ইডিপি” কে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। তারজন্য আম্বিয়া বেগম সহ তার প্রতিষ্ঠানের সকল সদস্য কে বহুদুর পথ পারি দিতে হবে। তবে আমি প্রচন্ড আশাবাদী আম্বিয়া বেগম তার লক্ষ্যে পৌঁছাবেন। কারন, তিনি সৎ , প্ররিশ্রমী, নিষ্ঠাবান এবং ধৈর্যশীল। সেইজন্য আম্বিয়া বেগম সহ সকল সদস্য কে আমার আন্তরিক ধন্যবাদ জানাই এবং ”ইডিপি”র সব ধরনের সহযেগিতা ও পাশে থাকারও অঙ্গিকার ব্যক্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640