1. nannunews7@gmail.com : admin :
February 27, 2024, 2:18 pm

আমদানি বাড়ায় হিলিতে কমেছে পেঁয়াজের দাম

  • প্রকাশিত সময় Sunday, June 18, 2023
  • 16 বার পড়া হয়েছে

এনএনবি : দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে পেঁয়াজ আমদানি। হিলি বাজারে কমেছে পেঁয়াজের দাম।
শনিবার (১৭ জুন) একদিনেই ভারত থেকে প্রায় এক হাজার ৯০০ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।
রোববার (১৮ জুন) সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে, বাজারে দেশি পেঁয়াজ নেই বললেই চলে। ভারতীয় নাসিক, ইন্দোর জাতের পেঁয়াজে বাজার সয়লাব। ভারতীয় ভালো মানের পেঁয়াজ ৩০-৩২ টাকায় বিক্রি হচ্ছে। আর বন্দরে পাইকারি বিক্রি হচ্ছে ২৫-২৬ টাকা কেজি দরে।
হিলি বাজারের পেয়াজ আমদানিকারকরা বলেন, ঈদুল আজহা উপলক্ষে ভারত থেকে প্রচুর পরিমাণে পেঁয়াজ আমদানি হচ্ছে। এতে করে দিন দিন দাম কমে যাচ্ছে।
হিলি বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতা রুবেল হোসেন বলেন, বাজার এখন শুধু ভারতীয় পেঁয়াজে ভরা। প্রতিদিনই দাম উঠা নামা করছে। বর্তমানে নাসিক ও ইন্দোর জাতের পেঁয়াজ আমদানি বেশি হচ্ছে। এসব পেঁয়াজ প্রকার ভেদে ২৮-৩১ টাকায় বেচাকেনা হচ্ছে।
হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, ‘চলতি মাসের ৫ তারিখ থেকে পেঁয়াজ আমদানি অনুমতি দিয়েছে সরকার। সেই থেকে শনিবার পর্যন্ত ৩০০ ট্রাকে আট হাজার পাঁচশ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।
হিলি উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী বলেন, প্রথমের দিকে সাতজন আমদানিকারক ১৯ হাজার মেট্রিকটন পেঁয়াজ আমদানির অনুমতি (আইপি) পেয়েছিলেন। কিন্তু এ সংখ্যা এখন অনেক বেড়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640