1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 1:50 am

কুষ্টিয়ার দৌলতপুরে এক মাসের ব্যবধানে আবারও খুন, এবার ভাতিজার হাতে চাচা

  • প্রকাশিত সময় Saturday, June 10, 2023
  • 97 বার পড়া হয়েছে

দৌলতপুর প্রতিনিধি ॥ খুণ, চুরি, লুটপাট আর ছিনতাইর ঘটনা এখন কুষ্টিয়ার নিত্যদিনের খবর। মাত্র এক মাসের ব্যবধানে কুষ্টিয়া দৌলতপুর উপজেলায় ৬টি খুনের ঘটনা ঘটেছে। একটি খুনের সংবাদ হতে না হতেই আরেকটি খুনের সংবাদ ছড়িয়ে পড়ছে। জনসাধারণ ক্ষোভ প্রকাশ করলেও বেশি ভাগ মানুষই ভীতির মধ্যে আছে। তারা মনে করছেন যেন আগের মত চরমপন্থী এলাকায় পরিণত না হয় এ কুষ্টিয়া। বেশির ভাগই ঘটছে জমিসংক্রান্ত জের ধরে হারাতে হচ্ছে প্রাণ। আছে চুরি-ছিনতাই, ডাকাতি আর মাদককে কেন্দ্র করে ঘটনাও। এসব হত্যা কান্ডের মধ্যে দৌলতপুর উপজেলায় হয়েছে পাঁচটি। কুষ্টিয়ার দৌলতপুরে জমি নিয়ে বিরোধে এবার আপন ভাতিজার হাতে চাচা খুন হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে উপজেলার আড়িয়া ইউনিয়নের পাককোলা গ্রামে হত্যাকান্ডের এ ঘটনা ঘটে। নিহত মাহফুজুর রহমান ইরেন (৬৫) একই গ্রামের মৃত মেহের বক্সের ছেলে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি নিয়ে বিরোধের জের ধরে মাহমুদুল হাসান ওয়াহিদের ছেলে মামুন (৩৫) এর সাথে আপন চাচা মাহফুজুর রহমান ইরেনের তর্ক বিতর্ক হয়। একপর্যায়ে মামুন ক্ষুব্ধ হয়ে লাঠি দিয়ে চাচা মাহফুজুর রহমান ইরেনের মাথায় আঘাত করলে সে মাটিতে লুাটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
ভাতিজার হাতে চাচা খুনের ঘটনার বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, জমি সংক্রান্ত বিরোধে ভাতিজা মামুনের লাঠির আঘাতে আপন চাচা মাহফুজুর রহমান ইরেন গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাবাদ চলছে।
উল্লেখ্য, গতগত ২৭ এপ্রিল দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়ন এলাকায় আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ভয়াবহ সংঘর্ষ ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। এই ঘটনায় প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় একই গ্রামের ফারুক মন্ডল (২২) আকতার মন্ডল (৪০) চিলমারী গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে এবং দিনুমন্ডল (৬৫) একই গ্রামের দবির মন্ডলের ছেলে। শেখ হাসিনা জাতীয়বার্ন ইনস্টিটিউটে, আব্দুর রহমান কাজীর ছেলে সাইদুল কাজী (৩০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, বিশুমন্ডলের ছেলে ফজলু ডাক্তার ঢাকা পঙ্গু হাসপাতালে এবং জখম ও দগ্ধ প্রায় ১৫ জন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এদের মধ্যে গত ৩০ এপ্রিল কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় প্রতিপক্ষের দেয়া আগুনে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে দুজনের মৃত্যু হয়। এরা হলেন আকতার মন্ডল(৪০) চিলমারী গ্রামের তোফাজ্জেল হোসেনের ছেলেএবংদিনুমন্ডল (৬৫) একই গ্রামের দবির মন্ডলের ছেলে।
এই দৌলতপুর থানাতেই ২৪ এপ্রিল নূর সালাম নামের এক প্রতিবন্ধীর কে বা কারা গলা কেটে গুরুতর আহত করে সোনাইকুন্ডি উত্তরপাড়া জামিয়া তুল মাদ্রাসার পাশে রাস্তায় ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার কওে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে গেলে চিকিৎসাধীন অবস্থায় ০১মে দিবাগত রাতে সে মারা যায়। নূরসালাম এলাকার শুকুর মন্ডলের ছেলে। এ ঘটনায় ২৬ এপ্রিল নুর সালামের মা বাদী হয়ে অজ্ঞাত নামাদেও আসামী করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন। পরে দৌলতপুর থানা পুলিশ ঘটনার সাথে জড়িত একই এলাকার আবুল বাসারের ছেলে মাসুম রানাকে গ্রেফতার কওে আদালতে সোপর্দ করাহয়েছে। কুষ্টিয়ার দৌলতপুরে জোড়া হত্যার রেশ না কাটতেই ফের জোড়া খুনের ঘটনাটি ঘটে মঙ্গলবার (২ মে)। পূর্ব শত্রুতা ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রেও আঘাতে জাকির মোল্লা (৪০) নামের একজন কৃষক নিহত হন। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাযায়, জাকির মোল্লা পরিবারের সঙ্গে দীঘর্ দিন ধরে একই এলাকার আবুমন্ডলের লোকদেও জমি নিয়ে বিরোধ চলছিল। সেই বিরোধের জের ধরে মঙ্গলবার সকালে জাকিরের সঙ্গে আবুর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকদেও ধারালো অস্ত্রেও আঘাতে তিনি নিহত হন। নিহত জাকির মোল্লা কল্যাণ পুর এলাকার আরব মন্ডলের ছেলে।
এছাড়া অপর হত্যাকান্ড টি গত ২ মে কুষ্টিয়া দৌলত পুর পূর্ব ফিলিপনগর গোলাবাড়িয়া নদীর কিনারে বাল ুচওে বালিচাপা দেয়া লাশ পাওয়া যায়। নিহত ব্যক্তির নাম মো: মারুফ হোসেন (৩৫)। সে দৌলতপুর মন্ডল পাড়ার মো:আশালত হাজীর ছেলে। নিখোঁজের ৮ দিন পর মারুফ হোসেনের গলিত মৃতদেহ উদ্ধার করেছে দৌলতপুর থানাপুলিশ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640