1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 7:43 pm
শিরোনাম :
আলমডাঙ্গা প্রেসক্লাবের বার্ষিক বনভোজন-২০২৪ অনুষ্ঠিত কুষ্টিয়া জেলা প্রশাসক সভা কক্ষে ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্টিত বারখাদা মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরণী দৌলতপুরের মাদক স¤্রাজ্ঞী শেফালী অস্ত্র ও ১৯৩৬ বোতল ফেন্সিডিলসহ র‌্যাবের হাতে আটক কয়া স্কুল মাঠে ফুটবল একাডেমির উদ্বোধনকালে এমপি আব্দুর রউফ তরুণ ও যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোনো বিকল্প নেই  দৌলতপুরে বিস্তৃর্ণ চর পারাপারে এক মাত্র ভরসা মোটরসাইকেল কুষ্টিয়া মুজিবুর রহমান মোমোরিয়াল ডায়াবেটিক হসপিটালের উদ্যোগে ডায়বেটিস সচেতনতা দিবস উপলক্ষে আলোচনা সভা কুষ্টিয়ায় সড়কে দুই ট্রাকের ধাক্কায় হেলপার নিহত আজ কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতির নির্বাচন পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী 

ভেড়ামারার বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর ও নবাব গং’র মিথ্যা অপপ্রচার এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত সময় Sunday, June 4, 2023
  • 21 বার পড়া হয়েছে

ওলি ইসলাম ॥ কুষ্টিয়ার ভেড়ামারায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনায় গতকাল রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ভেড়ামারা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক এবং ধরমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল আজিজ সংবাদ সম্মেলনে করে বলেন, আমি ও আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আমার ভাই ধরমপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিগত ৫ দশকের সভাপতি মোঃ শামসুল হক আপনাদের প্রদত্ত ভোটে নির্বাচিত হয়ে বর্তমানে ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দলীয় রাজনৈতিক নেতা হিসেবে আমি আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছি। এর পাশাপাশি সমাজসেবামূলক কর্মকান্ডে আমি আমার সাধ্যমত অবদান রেখে আসছি। এলাকার মানুষের আর্থ সামাজিক উন্নয়নে আমার প্রচেষ্টা সব সময় অব্যাহত রাখার চেষ্টা করে আসছি। আপনারা খোঁজ নিলে জানতে পারবেন, তৃণমূল পযায়ে একজন সংগঠক হিসেবে আমি এবং আমার সংগঠনের নেতা-কর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী, দেশরতœ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে ধরমপুর যুবলীগকে ইতোমধ্যেই একটি বলিষ্ঠ সংগঠনে রুপদান করেছি। গণমানুষের অন্তরে জায়গা করে নেয়ায় ও জনতার আস্থা অর্জনে সক্ষম হওয়ায় স্বার্থান্বেষী মহল কর্তৃক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র অথবা অপপ্রচার নতুন কোন ঘটনা নয়। আজ অত্যন্ত উদ্বেগ ও দুঃখ নিয়ে আপনাদেরকে অবগত করাতে চাই যে, আমাকে টার্গেট করে অসৎ রাজনৈতিক উদ্দেশ্যের দৃষ্টিকোণ থেকে শরিফুজ্জামান নবাব গং এলাকায় হীন স্বার্থ চরিতার্থ করার অশুভ চক্রান্তের অংশ হিসেবে আমার বিরুদ্ধে বিষোদগার করছে। কতিপয় লাইভ সম্প্রচারে আমার নামোল্লেখ করে তারা যে ভাষায় কথা বলেছে এবং মিথ্যা আরোপ করেছে তা দেখে সবকিছু তাদের পূর্ব পরিকল্পিত ও সাজানো নাটক বলে মনে হয়েছে।

শরিফুজ্জামান নবাব ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সদস্য পদে গুরু দায়িত্বে আছেন। এর আগে তিনি একই কমিটির কোষাধ্যক্ষ ছিলেন। তার পিতা ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ছিলেন। দলীয় এমন গুরুত্বপুর্ণ ব্যক্তিদের কথাবার্তা শালিন ও সংযত হওয়া উচিত। কারন, আমি দলের বাইরের কেউ নই। আমিও দল করি। অসামাজিক কোনরুপ কাজে জড়িতদের ব্যাপারে দলীয় ফোরামে আলোচনা না তুলে হুট করে মিডিয়ায় সম্প্রচারকালে দলের কোন নেতা কর্মীর বিরুদ্ধে লাগামহীন বক্তব্য দেয়া দলীয় শিষ্টাচার ও গঠনতন্ত্রের পরিপন্থী। এধরনের কর্মকান্ড দলীয় ঐক্য ও সংহতির জন্য হুমকি স্বরুপ। শরিফুজ্জামান নবাব গং মিডিয়া কর্মীদের সামনে যা বলেছেন তাতে দলের মধ্যে বিভেদ সৃষ্টির উস্কানী ছাড়া অন্য কিছুই নিহিত নেই। আমি জানতে পেরেছি, গত ১/৬/২৩ ইং তারিখে একটি বাড়িতে রাতের বেলায় গানের অনুষ্ঠানে সূচিত মারামারি থেকে পরবর্তীতে দলাদলি হয়। এরই ধারাবাহিকতা গত শুক্রবার ২/৬/২৩ ইং তারিখ আনুমানিক সন্ধ্যা ৭ টার দিকে নবাব গং ষড়যন্ত্র করে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবিসহ অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুদু মেম্বারসহ আরো একজনের উপর হামলা হয়েছে। এরপরে শেখ রাসেল শিশু পার্কেও হামলা হয়েছে। পাশাপাশি মোটর সাইকেল কেড়ে নেওয়ার মত ঘটনা ঘটেছে। যা দুঃখজনক এবং অনাকাঙ্খিত। এই পরিস্থিতির সুযোগ নিয়ে সড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের নাটক সাজায়।

জাতির জনক ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ঘটনা মূল নায়ক শরিফুজ্জামান নবাব গং প্রকৃত পক্ষে মুজিবাদর্শের ধারক বাহক কি না সে প্রশ্ন আপনাদের সামনে রেখে যেতে চাই। বাংলাদেশ আওয়ামীলীগ রাষ্ট্রক্ষমতায় অধিষ্টিত হওয়ার পর থেকে তারা নৌকায় ভোট দিয়েছে কিনা তা নিয়ে জনমনে রয়েছে সংশয়।

আজকে যখন আমরা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করছি ঠিক তখনকার ধরমপুর ইউনিয়নের রাজনৈতিক প্রেক্ষাপট নিশ্চয়ই অল্প কথার মধ্য দিয়েই আপনাদের প্রখর ও দূরদৃষ্টিসম্পন্ন জ্ঞানের আলোকে আপনারা অনুধাবন করতে সক্ষম হয়েছেন। আপনারা সত্যের পথের নির্ভীক কলম সৈনিক। আপনারাই জাতির বিবেক। আমার অনুরোধ আপনাদের সততা ও মেধা এবং নিরপেক্ষ দৃষ্টিভঙ্গীতে ঘটনার প্রকৃত অনুসন্ধান করে দেখুন। অপরাধের সাথে যারা জড়িত বলে চিহ্নিত হয় তাদেরকে আইনের আওতায় আনতে সহযোগিতা করুন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আমার নেত্রী গণতন্ত্রের মানস কন্যা, বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ছবি ভাংচুর নাটক যে বা যাহারাই যেই উদ্দেশ্যেই ভেঙ্গে থাকুক না কেন আমি তার তীব্র নিন্দা জানাই। সেই সাথে উক্তরুপ ভাংচুরের সাথে আমাকে জড়িয়ে যে মনগড়া, বানোয়াট এবং উদ্দ্যেশ্য প্রণোদিত বক্তব্য দেয়া হয়েছে তারও নিন্দা জানাই। আমি দ্ব্যার্থহীন ভাষায় বলতে চাই, শরিফুজ্জামান নবাব গং আমাকে টার্গেট করে যে বক্তব্য দিয়েছেন তার মধ্যে একটি বাক্যও সত্য নয়। আপনারা এইসকল বিভ্রান্তিকর চমকপ্রদ অপপ্রচারে কান দেবেন না। একটি সুচতূর মহলের পক্ষে ঘটনাস্থলীয় অফিসটিকে আওয়ামীলীগ কাযালয় বলে দাবি করা হচ্ছে যা সত্য নয়। তবে নীতিগত কারনে আমি হামলা-ভাংচুর ইত্যাদি বেআইনী কর্মকান্ড ও জাতির জনক এবং প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর নাটকের ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। দয়া করে প্রমাণ ছাড়া কেউ মিথ্যাচার করবেননা। দয়া করে একে অপরের বিরুদ্ধে বিদ্বেষ প্রসূত মানহানীকর বক্তব্য পরিহার করবেন। অন্যায় ভাবে দোষারোপ করে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে স্বাথ হাসিল ও জিঘাংসা চরিতাথ করার অপচেষ্টা বন্ধ করুন। আর সেই সাথে আশা করবো, সংগঠনের মধ্যে কেউ বিভেদ সৃষ্টি করবেন না। ফেরিঘাট, মসলেমপুর, বারো মাইলের বিস্তীর্ণ বালুঘাট রক্ষার জন্য মরিয়া হয়ে আধিপত্য বিস্তার আর হানাহানির আত্মঘাতিক গ্রুপিং রাজনীতির নোংরা বৃত্তের মধ্যে ঘোলা পানিতে মাছ শিকারের কুট কৌশল অবলম্বন করে এলাকায় সংঘাত ও আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর ষড়যন্ত্রের পথ পরিহার করে এলাকায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করার জন্য একযোগে সবার প্রতি আহ্বান জানিয়ে এবং উপস্থিত সাংবাদিকদেরকে ধন্যবাদ জানিয়ে আজকের মত আমি আমার বক্তব্য শেষ করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640