1. nannunews7@gmail.com : admin :
July 26, 2024, 11:51 pm
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

উত্তরায় প্রাইভেট কারে গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু

  • প্রকাশিত সময় Monday, August 15, 2022
  • 85 বার পড়া হয়েছে

রাজধানীর উত্তরায় প্রাইভেট কারে ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। সোমবার বিকেল সোয়া চারটার দিকে চলন্ত প্রাইভেট কারের ওপর গার্ডারটি পড়ে। এর প্রায় সাড়ে তিন ঘণ্টা পর গাড়িটির ওপর থেকে গার্ডারটি সরান উদ্ধারকর্মীরা। এরপর প্রাইভেট কারের মধ্যে পাঁচজনের লাশ পাওয়া যায়।
লাশগুলো উদ্ধারের পর রাত পৌনে আটটার দিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, নিহত ব্যক্তিদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী ও দুটি শিশু রয়েছে। তাদের সবার লাশ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।
প্রাইভেট কারের ভেতরে চাপা পড়ে আছেন অন্তত তিনজন, তারা সবাই মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে
ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন হতাহত ব্যক্তিরা। ঘটনার পরপরই দুজনকে আহত অবস্থায় প্রাইভেট কার থেকে বের করে হাসপাতালে পাঠানো হয়। তখন গার্ডারের নিচে চাপা পড়া গাড়িটির ভেতরে পাঁচজন ছিলেন। তাঁদের কয়েকজনকে বাইরে থেকে দেখা যাচ্ছিল।
প্রাইভেট কারের ওপর থেকে গার্ডার সরাতে এত দেরি কেন হলো, সে প্রশ্নের মুখে পড়েন ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুজ্জামান। জবাবে তিনি বলেন, এত বড় গার্ডার সরানোর সক্ষমতা ফায়ার সার্ভিসের নেই। ঠিকাদার প্রতিষ্ঠান যারা এখানে কাজটি করছে, তাঁদের লোকজন আসার পর গার্ডারটি সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। তাঁদের আসতে সময় লাগায় দেরি হয়েছে।
ক্রেন দিয়ে গার্ডারটি সরানোর পর প্রাইভেট কারের এক পাশ কেটে ভেতর থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়। এর আগে বিকেলে এ দুর্ঘটনার পর উৎসুক জনতা সেখানে ভিড় করে। তাতে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়।
এ ঘটনায় হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় এখনো জানাতে পারেননি পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। এ বিষয়ে প্রশ্নের জবাবে পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর বলেন, এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, তাঁরা একটি বউভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হয়েছেন। স্বজনেরা জানিয়েছেন, তাঁরা আশুলিয়া অথবা জামালপুরে যাচ্ছিলেন। তবে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি।
হৃদয়ের (২৮) সঙ্গে রিয়া মনির (২১) গত শনিবার বিয়ে হয়। সোমবার (১৫ আগস্ট) বৌভাত শেষে রিয়াকে নিয়ে বাড়ি ফিরছিলেন হৃদয় ও তার পরিবারের সদস্যরা। ছেলে হৃদয়ের বাবা রুবেল গাড়ি চালাচ্ছিলেন। রাজধানীর উত্তরার জসীমউদদীনে ঢাকা-ময়মনসিংহ রোডে পৌঁছালে বিআরটি প্রকল্পের একটি ক্রেন থেকে গার্ডার তাদের প্রাইভেট কারের ওপর পড়ে। এতে ৫ জন নিহত ও ১ জন আহত হন।
নিহতের পরিবারের সদস্যরা এ ঘটনা শোনার পর ঘটনাস্থলে আসেন। তাদের আহাজারিতে ভারী হয়ে ওঠে উত্তরার জসীমউদদীন রোড এলাকা।
পরিবারের সদস্যরা বলেন, বৌভাত শেষে দক্ষিণ খান থেকে আশুলিয়ায় যাচ্ছিল গাড়িটি। মেয়ের শ্বশুরবাড়িতে যাচ্ছিলো তারা। এ সময় গাড়িতে ছিল নবদম্পতি হৃদয় ও রিয়া মনি। গাড়ি চালাচ্ছিলেন ছেলের বাবা রুবেল। ছেলের বোন ঝরনা বেগম (২৮) এবং তার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়াও (৩) ছিল গাড়িতে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কাজ চলাকালীন গার্ডারটি যখন এক জায়গা থেকে অন্য জায়গায় সরানোর কাজ চলছিল তখন ক্রেনটি বাম্পিং করছিল। গার্ডারের ওজন বেশি হয়ে যাওয়ায় ক্রেনটি উল্টে যায়। মূলত অতিরিক্ত ভারের কারণেই এ দুর্ঘটনা ঘটে। তারা এ ঘটনাকে অবহেলাজনিত বলে অভিযোগ করেন।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, গার্ডারের ওজন ক্রেনের ওজনের চেয়ে বেশি হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। এটি সরাতে হলে গার্ডারের চেয়ে বেশি ওজনের ক্রেন লাগবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640