1. nannunews7@gmail.com : admin :
May 19, 2024, 1:36 pm

বিএনপি অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ করতে চায় : কাদের

  • প্রকাশিত সময় Friday, August 12, 2022
  • 67 বার পড়া হয়েছে

বিএনপি পরিকল্পিতভাবে অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না।
শুক্রবার (১২ আগস্ট) সকালে ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা তাদের কর্মীদের রাজপথ দখলের নির্দেশ দিয়েছেন। বিএনপি নেতাদের বলতে চাই—রাজপথ কারও পৈতৃক সম্পত্তি নয়, রাজপথ জনগণের সম্পদ। রাজপথ ইজারাও দেওয়া হয়নি। কাজেই অতীতের মত আবারও যদি রাজপথ দখলের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়, আন্দোলনের নামে সহিংসতা যুক্ত করা হয়, আবারও যদি আগুন সন্ত্রাস চালানো হয়—তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।
আওয়ামী লীগকে অচিরেই রাজপথে দেখা যাবেÑ এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, বিএনপি নেতারা ভাবছে রাজপথ খালি থাকবে সবসময়। আমরা আমাদের নেতাকর্মীদের এখনও সেভাবে নির্দেশ দেইনি। জেনে রাখুন, আওয়ামী লীগ রাজপথ থেকে ক্ষমতায় এসেছে। অচিরেই আওয়ামী লীগকে রাজপথে দেখতে পাবেন। আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, অলিগলিও খুঁজে পাবেন না।
বিএনপির হাঁকডাক লোক দেখানো, কর্মীদের চাঙা রাখার অপকৌশল মাত্র, তাদের এসব ব্যর্থতা ঢাকার কৌশলী অপপ্রয়াস ছাড়া আর কিছু নয়।
বিএনপি চায় সরকারে গিয়ে আবার লুটপাটের অবাধ সুযোগ সৃষ্টি করতে, আবার হাওয়া ভবন তৈরি করে দেশের অমিত সম্ভাবনার পথ রুদ্ধ করে অন্ধকার পথে হাঁটতে—এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, জনগণ তাদের সে সুযোগ আর কখনও দেবে না।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ দেশের ইতিহাসে সবচেয়ে ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি নিজেরাই চাচ্ছে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে, দেশকে সংকটে ফেলে ঘোলা পানিতে মাছ শিকার করতে।
জনগণের প্রতি আস্থাহীন এক রাজনৈতিক দল বিএনপি মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের রাজনৈতিক মেরুদ- অত্যন্ত ভঙ্গুর। বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে ভয় পায়।
বিএনপি মহাসচিব নির্বাচিত হয়ে সংসদে যাবে না, আবার অন্যদের সংসদে পাঠাবেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির লাজলজ্জাও তাদের প্রতি মানুষের আস্থাহীনতার মতো তলানিতে গিয়ে ঠেকেছে।
মীমাংসিত ইস্যু তত্ত্বাবধায়ক সরকার ভুলে যাওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের বলেন, এ দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসার সুযোগ নেই। বরং আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়াতেই বিএনপির মঙ্গল। সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এসব দিবাস্বপ্ন দেখে কোনও লাভ নেই।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640