1. nannunews7@gmail.com : admin :
May 19, 2024, 3:05 pm

আবারও কমলো সোনার দাম

  • প্রকাশিত সময় Wednesday, July 6, 2022
  • 60 বার পড়া হয়েছে

আন্তর্জাতিক বাজারে কমার পরিপ্রেক্ষিতে দেশের বাজারে সোনার দাম কমানো হয়েছে। ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় এক হাজার ১৬৬ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম ৭৮ হাজার ৩৮২ টাকা করা হয়েছে।
বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে সোনার এই নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর আগে, গত ২৬ মে সোনার দাম ভরিতে ২ হাজার ৯১৬ টাকা কমানো হয়েছিল।
বুধবার (৬ জুলাই) পর্যন্ত দেশে প্রতি ভরি সোনার দাম ছিল ৭৯ হাজার ৫৪৮ টাকা।
অবশ্য এর আগে, গত ২১ মে ভরিতে ৪ হাজার ১৯৬ টাকা বাড়ায় বাজুস। তার চারদিন আগে ১৮ মে প্রতিভরি সোনার দাম ১৭৫০ বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।
বুধবার (৬ জুলাই) বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।
বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় খরচ পড়বে ৭৮ হাজার ৩৮২ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৪ হাজার ৮৮২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৩ হাজার ৪৭৯ টাকা।
তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম পড়বে ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640