1. nannunews7@gmail.com : admin :
July 27, 2024, 12:40 am
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

প্রাথমিকে দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৫৩,৫৯৫

  • প্রকাশিত সময় Friday, June 10, 2022
  • 86 বার পড়া হয়েছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষায় ৫৩ হাজার ৫৯৫ জনকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
বৃহস্পতিবার রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।
প্রাথমিকে শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপে গত ২০ মে সাত জেলার সম্পূর্ণ এবং ২২ জেলার আংশিক উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়।
রাজশাহী, খুলনা, ফরিদপুর, ব্রাক্ষ্মণবাড়িয়া, চাঁদপুর, বরিশাল ও রংপুর- এই ৭ জেলার সম্পূর্ণ এবং নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, ঝিনাইদহ, যশোর, সাতক্ষীরা, বাগেরহাট, জামালপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাংগাইল, রাজবাড়ী, কুমিল্লা, নোয়াখালী, পিরোজপুর, পটুয়াখালী, সুনামগঞ্জ, হবিগঞ্জ, কুড়িগ্রাম ও গাইবান্ধা- এই ২২ জেলার নির্দিষ্ট উপজেলার আবেদনকারীরা পরীক্ষায় বসেন।
লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় প্রার্থীদের পরে জানানো হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতেই চূড়ান্তভাবে তাদের নিয়োগের জন্য নির্বাচিত করা হবে।
এর আগে ২২ এপ্রিল অনুষ্ঠিত প্রথম ধাপের লিখিত পরীক্ষায় ২২ জেলার ৪০ হাজার ৮৬২ জন উত্তীর্ণ হয়েছিলেন। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা আগামী ১২ জুন থেকে শুরু হবে।
৩ জুন তৃতীয় ও শেষ ধাপের পরীক্ষায় ১৮ জেলার সব পরীক্ষার্থী এবং ১৪টিতে আংশিক পরীক্ষা হয়।
তিন ধাপের এ পরীক্ষার মাধ্যমে শূন্যপদে ৪৫ হাজার জন নিয়োগ পাবেন। মৌখিক পরীক্ষা শেষে জুলাইয়ের মধ্যে তাদের নিয়োগ পাওয়ার কথা রয়েছে।
সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি দেয়। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে তখন নিয়োগ পরীক্ষা নেওয়া যায়নি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640