1. nannunews7@gmail.com : admin :
July 26, 2024, 11:34 pm
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

করোনা : এক দিনে শনাক্ত ৪৩

  • প্রকাশিত সময় Monday, June 6, 2022
  • 66 বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘ্ণ্টায় আরও ৪৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে; কোভিডে নতুন করে কারও মৃত্যুর খবর আসেনি।
আগের দিন শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৩৪ জন, সেই হিসেবে এক দিনের ব্যবধানে রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে।
নতুন রোগীদের মধ্যে ৩৮ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। বাকি ৫ জনের মধ্যে নরসিংদীতে দুইজন এবং গাজীপুর, কক্সবাজার ও কুষ্টিয়া জেলার ১ জন করে শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত এক দিনে ৪ হাজার ৩২৮ জনের নমুনা পরীক্ষা করে এই ৪৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।
নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৯৯ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৭৯ শতাংশ ছিল।

নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৭০০ জন। মৃত্যুর মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ১৩১ জন রয়েছে।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১৫৪ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৪ হাজার ৩২ জন সেরে উঠলেন।
মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
দেশে এক সপ্তাহের ব্যবধানে শনাক্ত কোভিড রোগীর সংখ্যা কমেছে ১ দশমিক ৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ৩০ মে থেকে ৫ জুন দেশে করোনাভাইরাসে আক্রান্ত ২১০ জন রোগী শনাক্ত হয়েছে, আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ২১৪ জন। অর্থাৎ শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৪ জন।
গত সপ্তাহে করোনাভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি করোনাভাইরাসের এক ডোজ টিকা নিয়েছিলেন। আগের সপ্তাহে কোভিডে ২ জনের মৃত্যু হয়েছিল।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।
প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।
বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৬২ লাখ ৯৯ হাজারের বেশি মানুষ। বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়িয়েছে ৫৩ কোটি ১৯ লাখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640