1. nannunews7@gmail.com : admin :
July 27, 2024, 12:14 am
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

বাইডেন, ট্রাম্পসহ ৯ শতাধিক মার্কিনির রাশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা

  • প্রকাশিত সময় Sunday, May 22, 2022
  • 80 বার পড়া হয়েছে

রাশিয়া প্রবেশে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনসহ ৯৬৩ মার্কিনির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মস্কো। নতুন নিষেধাজ্ঞার ফলে অনির্দিষ্টকালের জন্য তারা রাশিয়ায় প্রবেশ করতে পারবেন না। শনিবার নিষেধাজ্ঞা আরোপ করা ব্যক্তিদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে রাশিয়া।
তালিকায় মার্কিন সিনেটরদের পাশাপাশি প্রতিনিধি পরিষদের সদস্য, সাবেক ও বর্তমান সরকারের কর্মকর্তা, সাংবাদিক, সামরিক ব্যক্তি, আইনজীবী এবং সিইও রয়েছেন।
মার্কিন সংবামাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞার মধ্যে মৃত ব্যক্তিদেরও নাম এসেছে। অ্যারিজোনার দীর্ঘদিনের সাবেক সিনেটের জন ম্যাককেইন এবং প্রতিরক্ষা গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক মেলিসা ড্রিসকো আছেন। এদের দু’জনই ২০১৮ সালে মারা গেছেন।
ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে বাদ যাননি হলিউডের অভিনেতা মরগান ফ্রিম্যান ও চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা রব রেইনার। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সরকারের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও দেশটিতে প্রবেশ করতে পারবেন না। ইউক্রেনে হামলার জেরে রাশিয়ার ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপের জবাবে পাল্টা ভ্রমণ নিষেধাজ্ঞা দিলো মস্কো।
গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। এর বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউক্রেনকে সহায়তা করে আসছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের দেশগুলো। একইসঙ্গে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়ে আসছে। সূত্র: সিএনএন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640