1. nannunews7@gmail.com : admin :
July 12, 2024, 3:07 pm
শিরোনাম :
ঢাকায় ছয় ঘণ্টায় ১৩০ মিলিমিটার বৃষ্টি সড়ক ডুবে বিকল যানবাহন, চরম ভোগান্তিতে নগরবাসী চালের দাম আরও বাড়লো সবজি আলু পেঁয়াজের বাজার অস্থির ন্যাটোর অভিযোগ প্রত্যাখ্যান করে যা বলল ইরান অরুণাচলে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের তোড়জোড় ভারতের, চীনের কড়া প্রতিক্রিয়া ফ্রান্সের বিখ্যাত ক্যাথেড্রালে আগুন ২০০০ বর্গফুটের বাড়ি কিনেছেন কৃডু ‘আলিবাগে বিনিয়োগের সেরা সময়’ গায়ে হলুদে বাঙালির হাতে ট্রেন্ডি সাজে রাধিকা কোপা আমেরিকার ফাইনালের মঞ্চ মাতাবেন শাকিরা খোকসায় উপজেলা ছাত্র কল্যাণ পরিষদ মেধাবী শিক্ষার্থী মারিয়াকে সংবর্ধনা প্রদান পৌরসভার নির্যাতনের প্রতিবাদে  কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের  ৩’শ ভ্যান চালককে ফ্রি লাইসেন্স প্রদান

‘বিতর্কিত’ বক্তব্য, আরও এক মসজিদ বন্ধ করল ফ্রান্স

  • প্রকাশিত সময় Wednesday, December 29, 2021
  • 101 বার পড়া হয়েছে

এক ইমামের ‘বিতর্কিত’ বক্তব্যের পর আরও একটি মসজিদ বন্ধ করেছে ফ্রান্স। মঙ্গলবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তরাঞ্চলের বেউভাইস শহরের মসজিদটি ছয় মাসের জন্য বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
ওই ইমামের বিরুদ্ধে কর্তৃপক্ষ বিদ্বেষ ও সহিংস বার্তা ছড়ানোর অভিযোগ এনেছে।
দুই সপ্তাহ আগে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছিলেন, ইমাম তার বক্তব্যে ‘খ্রিস্টান, সমকামী ও ইহুদিদের’ বিরুদ্ধে কথা বলায় বেউভাইসের মসজিদ বন্ধের প্রক্রিয়া শুরু করেছেন তিনি।
মসজিদ কর্তৃপক্ষকে এ ব্যাপারে জবাব দেওয়ার জন্য ১০দিনের সময় দিয়েছিল কর্তৃপক্ষ। ওই মসজিদের ইমাম সম্প্রতি ইসলাম গ্রহণ করেছেন বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।
এদিকে, এই ব্যাপারে অপ্রাসঙ্গিক বিষয়ের অবতারণা করা হয়েছে বলে দাবি করেছেন মসজিদ ব্যবস্থাপনা অ্যাসোশিয়েশনের আইনজীবী।
ওই আইনজীবী জানান, ইমাম ‘স্বেচ্ছায় এসব বক্তব্য’ দিয়েছিলেন। ইমানকে তার দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায় ওই ইমামকে ‘অনিয়মিত বক্তা হিসেবে উপস্থাপন করা হলেও তিনি আসলে সেখানকার নিয়মিত ইমাম’।
এর আগে চলতি মাসের মাঝামাঝি চরমপন্থা ছড়ানোর কাজে লিপ্ত থাকার অভিযোগ এনে ফ্রান্সে ২১ মসজিদ বন্ধ করে দেওয়া হয়। আগেও বেশ কয়েকটি মসজিদ বন্ধ করে দেয় ইউরোপীয় দেশটির সরকার।
ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ‘ইসলামী বিচ্ছিন্নতাবাদের’ বিরুদ্ধে জাতীয় লড়াই ঘোষণার এই পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640