1. nannunews7@gmail.com : admin :
June 19, 2024, 5:04 am
শিরোনাম :
কুষ্টিয়া লালন বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি বাল্য বিয়ের নির্মম বলি কুষ্টিয়ার মিরপুরে নববধুর ঝুলন্ত লাশ হত্যা করে ঝুলিয়ে দেয়ার অভিযোগ পরিবারের মিরপুরের সাগরখালী আদর্শ ডিগ্রী কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত কুষ্টিয়ার দৌলতপুর র‌্যাবের অভিযানে ২০ বোতল ফেনসিডিলসহ একজন মাদক কারবারি আটক পবিত্র ঈদুল আজহা কাল পরিত্যক্ত হলো ‘গুরুত্বহীন’ ভারত-কানাডা ম্যাচ আমরা আক্রান্ত হলে ছেড়ে দেবো না সেন্টমার্টিন নিয়ে ওবায়দুল কাদের পদ্মা সেতুতে একদিনে ৫ কোটি টাকা টোল আদায় সবুজ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রী গাজার ত্রাণবহরে হামলা: ইসরায়েলি সংগঠনের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

থমকে থাকা আবরার হত্যার বচিার ফরে শুরু

  • প্রকাশিত সময় Wednesday, August 11, 2021
  • 70 বার পড়া হয়েছে

বাংলাদশে প্রকৌশল বশ্বিবদ্যিালয়রে (বুয়টে) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় প্রায় দুই মাস পর ফরে বচিারকাজ শুরু হচ্ছ।ে
মহামারীতে আদালতরে স্বাভাবকি র্কাযক্রম বন্ধ হয়ে গলেে সাফাই সাক্ষ্য র্পযায়ে মামলাটরি বচিারকাজ থমকে যায়।
সুপ্রমি র্কোটরে আদশেে ১১ আগস্ট থকেে শুরু হয়ছেে ন¤িœ আদালতরে স্বাভাবকি র্কযক্রম
তাই প্রথম র্কাযদবিসইে আবরার হত্যা মামলার বচিারকাজ শুরুর তারখি ঘোষণা করা হয়ছে।ে
২২ ও ২৩ আগস্ট থমকে থাকা সাফাই সাক্ষ্য গ্রহণরে দনি র্ধায করছেনে ঢাকার দ্রুত বচিার ট্রাইব্যুনাল-১ এর বচিারক আবু জাফর মো. কামরুজ্জামান।
রাষ্ট্র পক্ষরে ১ নম্বর ট্রাইব্যুনালরে বশিষে পাবলকি প্রসকিউিটর আবু আব্দুল্লাহ ভুঞা বষিয়টি নশ্চিতি করছেনে।
২৭ ও ২৮ জুন একই আদালতে এই মামলার সাফাই সাক্ষ্যরে দনি র্ধায ছলি। ওই অবস্থায় করোনাভাইরাসরে কারণে মামলার বচিারকাজ স্থগতি হয়ে যায়।
১৪ র্মাচ মামলার ২৫ আসামরি মধ্যে কারাগারে থাকা আসামরিা নজিদেরে নর্দিােষ দাবি করে আদালতরে কাছে ন্যায়বচিার চয়েছেনে। এরপর থকেে মামলাটি সাফাই সাক্ষ্যরে জন্য রয়ছে।ে
২০২০ সালরে ১৫ সপ্টেম্বের র্চাজশটিভুক্ত ২৫ আসামরি বরিুদ্ধে অভযিোগ গঠনরে মাধ্যমে এই মামলার বচিার শুরু হয়। এরপর ৫ অক্টোবর আবরাররে বাবা বরকতউল্লাহর জবানবন্দি গ্রহণরে মধ্য দয়িে এই মামলার সাক্ষ্য শুরু হয়।
২০১৯ সালরে ৬ অক্টোবর রাতে বুয়টেরে শরেে বাংলা হলে ছাত্রলীগরে কছিু উশৃঙ্খল নতোর্কমীর হাতে নর্দিয় পটিুনরি শকিার হয়ে মারা যান বুয়টেরে মধোবী ছাত্র আবরার ফাহাদ। ঘটনার পরদনি নহিতরে বাবা বরকতউল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করনে।
গত বছর ১৩ নভম্বের মামলায় ২৫ জনকে অভযিুক্ত করে আদালতে র্চাজশটি দাখলি করনে গোয়ন্দো পুলশিরে (ডবি)ি লালবাগ জোনাল টমিরে পরর্দিশক মো. ওয়াহদিুজ্জামান।
মামলার তদন্ত চলাকালে অভযিুক্ত ২৫ জনরে মধ্যে ২১ জনকে গ্রপ্তোর করতে সক্ষম হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহনিী।
তারা হলনে- বুয়টে শাখা ছাত্রলীগরে সাধারণ সম্পাদক মহেদেী হাসান রাসলে, সহ-সভাপতি মুহতাসমি ফুয়াদ, সাংগঠনকি সম্পাদক মহেদেী হাসান রবনি, তথ্য ও গবষেণা সম্পাদক অনকি সরকার, ক্রীড়া সম্পাদক মফেতাহুল ইসলাম জওিন, উপ-সমাজসবো সম্পাদক ইফতি মোশাররফ, উপ-আইন সম্পাদক অমতি সাহা, শাখা ছাত্রলীগ সদস্য মুনতাসরি আল জমে,ি মুজাহদিুর রহমান মুজাহদি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভরি ও ইসতয়িাক আহম্মদে মুন্না, আবরাররে রুমমটে মজিানুর রহমান মজিান, শামসুল আরফেনি রাফাত, মনরিুজ্জামান মনরি, আকাশ হোসনে, হোসনে মোহাম্মদ তোহা, মাজদেুর রহমান, শামীম বল্লিাহ, মোয়াজ আবু হুরায়রা, এ এস এম নাজমুস সাদাত এবং এস এম মাহমুদ সতেু। পরে হত্যাকা-ে সম্পৃক্তদরে সংগঠন থকেে বহষ্কিার করে ছাত্রলীগ।
গ্রফেতারকৃতদরে মধ্যে ইসতয়িাক আহম্মদে মুন্না, অমতি সাহা, মজিানুর রহমান মজিান, শামসুল আরফেনি রাফাত ও এস এম মাহমুদ সতেু ছাড়া বাকি সবাই এজাহারভুক্ত আসাম।ি
মামলার আট আসামি আদালতে স্বীকারোক্তমিূলক জবানবন্দি দনে। তারা হলনে- ইফতি মোশাররফ সকাল, মফেতাহুল ইসলাম জওিন, অনকি সরকার, মুজাহদিুর রহমান, মহেদেি হাসান রবনি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর, মনরিুজ্জামান মনরি ও এএসএম নাজমুস সাদাত।
র্মোশদে অমত্য ইসলাম নামে পলাতক এক আসামি পরে আদালতে আত্মসর্মপণ করে জামনি আবদেন করনে। আদালত জামনি আবদেন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।
তাই এখন পলাতক রয়ছেনে আর তনি আসাম।ি তারা হলনে- র্মোশদেুজ্জামান জসিান, এহতশোমুল রাব্বি তানমি ও মোস্তবা রাফদি। এর মধ্যে মোস্তবা রাফদিরে নাম এজাহারে ছলি না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640