1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 2:15 am

একদিনে রেকর্ড ২৮ লাখ টিকা দেওয়া হয়েছে

  • প্রকাশিত সময় Sunday, August 8, 2021
  • 78 বার পড়া হয়েছে

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত ভ্যাকসিন দেয়া হয়েছে ১ কোটি ৭৫ লাখ ৭০ হাজার ২৮৪ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন এক কোটি ৩০ লাখ ৭২ হাজার ৯৬৯ জন এবং টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৪ লাখ ৯৭ হাজার ৩১৫ জন। এগুলো দেয়া হয়েছে অক্সফোর্ডের এস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।
শনিবার দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এদিন দেশব্যাপী গণটিকা দেয়া শুরু হয় আর তাতে মোট টিকা দেয়া হয়েছে ২৮ লাখ ৩৬ হাজার ৯৭০ ডোজ।
স্বাস্থ্য অধিদফতর জানায়, এস্ট্রাজেনেকার প্রথম ডোজ শনিবার কেউ পায়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৭ হাজার ৭৯ জন। এখন পর্যন্ত এস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৭১ হাজার ৩১০ জন।
এদিন ফাইজারের প্রথম ডোজও কাউকে দেয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন চার হাজার ৬৭৪ জন। আর এখন পর্যন্ত দেয়া হয়েছে ৬১ হাজার ৬৯৭ ডোজ। এছাড়া ৫৯ লাখ ৩১ হাজার ৩২৬ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫৮ লাখ ১৭ হাজার ৩৩ জনকে আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ১৪ হাজার ২৯৩ জনকে।
তাছাড়া গণটিকার অংশ হিসেবে একদিনেই দুই ডোজ মিলিয়ে দেয়া হয়েছে ২৫ লাখ ২১ হাজার ৪৯৬ ডোজ। মডার্নার টিকা এখন পর্যন্ত দেয়া হয়েছে ১৩ লাখ ৮৫ হাজার ৬১৮ ডোজ, আর শনিবার দেয়া হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৭২১ ডোজ। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ২ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৮০৮ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640