1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 10:13 am

করোনা সংক্রমন রোধে সরকারী আইন মানা ব্যতিত আর কোন ছাড় নয় ঃ আতাউর রহমান আতা

  • প্রকাশিত সময় Wednesday, July 28, 2021
  • 100 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ মহামারি করোনা সংক্রমন রোধে সংসদ সদস্য, দায়িত্বপ্রাপ্ত সচিব, কুষ্টিয়া জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ এখন সর্বচ্চ ক্ষমতা নিয়ে মাঠে নেমে পড়েছেন। আর কোন ছাড় নয়। কুষ্টিয়া থেকে এই মহামারি রোধে যা করণীয় সরকারী সকল নির্দেশনা সাধারণ জনসাধারণকে মানাতে এখন তারা কঠোর থেকে কঠোরতর অবস্থান নিয়েছেন। এমন চিত্রই গতকাল কুষ্টিয়া পৌর এলাকা ও সদর উপজেলার বিভিন্ন জায়গায় সরজমিনে দেখা গেছে।

গতকাল সকাল ৭টায় কুষ্টিয়া পৌর বাজারে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ^াস, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হোসেনের নেতৃত্বে  বাজারে বেশ কয়েকটি দোকানের সামনে অহেতুক ভিড়, বিনাপ্রয়োজনে ঘর থেকে বের হওয়াসহ বিভিন্ন অপরাধে ১৪ জন ব্যক্তিকে ১৪টি মামলা দেয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ^াস জানান, সকাল থেকে আমরা সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতার নেতৃত্বে কুষ্টিয়া পৌর বাজার, সদর উপজেলার আলামপুর ইউনিয়নের ভাদালিয়া, জিয়ারখী ইউনিয়নের কাঞ্চনপুর বাজার, কমলাপুর বাজার, জগন্নাথপুর বাজার, কুষ্টিয়া পৌরসভার লাহিনী বটতলা, চাদাগাড়া মাঠ, জেলখানা মোড় (পেয়ারাতলা), নারিকেল তলা, বড় বাজার, এন এস রোডসহ অন্যান্য এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিধি বহির্ভূতভাবে দোকান খোলা রাখা, প্রয়োজন ব্যতীত বাড়ির বাহিরে বের হওয়াসহ অন্যান্য অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ এবং নির্মূল) আইন,২০১৮ অনুযায়ী অভিযুক্ত ১৪ জন ব্যক্তিকে ১৪টি মামলায় ৭,০৫০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়। তিনি আরও জানান, করোনা সংক্রমন রোধে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। অভিযান চলাকালে সাধারণ জনসাধারণকে সচেতনতামুলক বক্তব্য প্রদানকালে উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা বলেন, প্রশাসনসহ আমরা অনেক ধয্যে ধরেছি। শহরে, গ্রামে মানুষকে অনেক বোঝানো হয়েছে। কিন্তু কোন ভাবেই মৃত্ব্যর মিছিলকে রোধ করা যাচ্ছে না। জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশ এবং জননেতা মাহবুবউল আলম হানিফ সার্বিক তদারকিতে আমরা সকলে সম্মিলিত ভাবে সাধারণ মানুষকে ঘরে রাখতে সর্বচ্চ চেষ্টা চালিয়ে যাব। তিনি বলেন, হাসপাতালে যে মানুষটি চলে যাচ্ছেন, তার পরিবার, তার স্বজনরা বুঝছেন, কি ছিলো, কি হারালেন, কেন হারালেন। তিনি বলেন, আর আমাদের সময় নেই। কুষ্টিয়াবাসীকে করোনার হাত থেকে বাঁচাতে হলে মহান আল্লাহর উপর বিশ^াস রাখতে হবে ঠিক তেমনি ভাবে স্বাস্থ্যবিধি, সরকারী নিদের্শনাও মানতে হবে। তাই করোনা সংক্রমন রোধে সরকারী আইন মানা ব্যতিত আর কোন ছাড় নয় বলে তিনি উল্লেখ্য করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640