1. nannunews7@gmail.com : admin :
April 13, 2024, 4:25 am

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে বিআরবি কেবলস’র  ১০০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

  • প্রকাশিত সময় Monday, July 5, 2021
  • 98 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥  কুষ্টিয়ায় করোনা আক্রান্তে মৃত্যুর সংখ্যা মাত্রাতিরিক্ত বৃদ্ধি পাওয়ার সাথে সাথে আক্রান্তের সংখ্যা প্রতি দিনই রেকর্ড ছাড়াচ্ছে এভয়াবহ অবস্থায় জেলার ২৫০শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে রোগী ছাড়িয়েছে তিনশতের অধিক। এ দিকে জেলার বৃত্তবানেরা এগিয়ে আসছে মানবিক সহযোগিতা নিয়ে। গতকাল বিকেলে দেশের বৃহত্তর কেবল শিল্প প্রতিষ্ঠান বিআরবি কেবলস এর পক্ষ থেকে কুষ্টিয়া হাসপাতালের করোনা রোগীদের জন্য ১০০টি বিভিন্ন সাইজের অক্সিজেন সিলিন্ডার কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলামের হাতে তুলে দেন বিআরবি‘র জেনারেল ম্যানেজার (সার্বিক) দ্বীপন কুমার দাস। এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম,মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ দিলদার হোসেন,জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আব্দুল মোমিন, হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ তাপস কুমার সরকার,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সিরাজুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শারমিন আক্তার,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, এনএসআই কুষ্টিয়ার যুগ্ম পরিচালক ইদ্রিস আলী,নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদাত হোসেন, বিআরবি‘র জেনারেল ম্যানেজার (প্রশাসন) ডঃ শামসুজ্জামান,জেনারেল ম্যানেজার (অপারেশন) আসাদুল্লাহ ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান। বিআরবি‘র জেনারেল ম্যানেজার দ্বীপন কুমার দাস জানান- বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ¦ মজিবর রহমানের নির্দেশনায় কুষ্টিয়া ২৫০শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালকে বিভিন্ন সাইজের ১০০পিস মেডিকেল অক্রিজেন, ১০পিস হাইফ্লো অক্সিজেন ডিভাইজ, ৬৪পিস প্লাস অক্সিমিটার, ১০০পিস অক্সিজেন মাস্ক প্রদান করা হলো।

কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ তাপস কুমার সরকার জানান-কুষ্টিয়া হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা ৬শত ছাড়িয়েছে।   এসময় জেলা প্রশাসক বলেন, বৈশি^ক করোনায় কুষ্টিয়ার ভয়াবহ পরিস্থিতিতে অতিক্রম করছি। এমুহুর্তে মানুষের সচেতনতা এবং সহযোগিতা জরুরী হয়ে পড়েছে। কুষ্টিয়া করোনা হাসপাতালের অবস্থা খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। সব কিছু মিলিয়ে এ কঠিন মুহুর্তে স্থানীয় এমপি বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ স্যার সর্বদা যোগাযোগ রক্ষা ও সহযোগিতা অব্যাহত রেখেছেন তারই ধারাবাহিকতায় বিআরবি গ্রুপ করোনা রোগীদের জন্য ১০০টি অক্সিজেন সিলিন্ডার সহ বিভিন্ন সরঞ্জামাদি উপহার দিয়ে আমাদেরকৃতজ্ঞতার পাশে আবদ্ধ করলো। বিআরবি সব সময় কুষ্টিয়ার মানুষের জন্য নিবেদিত আজ তারই প্রমান। বিআরবি‘র মত সমাজের বিত্তবানদের এই করোনা মুহুর্তে সহযোগিতা নিয়ে এগিয়ে আসার আহবান জানিয়ে জেলা প্রশাসক বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় আমরা বৈশি^ক করোনা থেকে নিজেদের নিরাপদে রাখতে পারবো। তিনি লকডাউনে সরকারের দেয়া বিধি নিষেধ সকলকে মেনে চলার আহবানের পাশাপাশি ঘর থেকে বের না হওয়া আর প্রয়োজনে বের হলেও অবশ্যই মাস্ক ব্যবহারের উপর জোর দেন।

এদিকে সোমবার সকালে স্থানীয় সেতু এনজিও‘র পক্ষ থেকে ১০টি অক্সিজেন প্রদান করা হয় ২৫০শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতল কর্তৃপক্ষের নিকট। ইতিপুর্বে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জেলার করোনা রোগীদের জন্য ২০০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640