1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 4:12 am

কুষ্টিয়ায় পুলিশী নজরদারীত্বে লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত  ॥ দন্ড দেয়াই আমাদের লক্ষ্য না, মানুষকে করোনার বিষয়ে সচেতনতাই আমাদের লক্ষ্যঃ পুলিশ সুপার মোঃ খাইরুল আলম

  • প্রকাশিত সময় Thursday, April 15, 2021
  • 89 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ মাইকিং আর মোড়ে মোড়ে পুলিশী তল্লাশীর মধ্যদিয়ে কুষ্টিয়ায় লকডাউনের দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। গতকাল সকাল থেকে কুষ্টিয়া শহরের এন, এস রোড, মজমপুর গেট, মিলপাড়া, চৌড়হাস, থানা ট্রাফিক মোড়, হাসপাতাল মোড়, সিঙ্গার মোড়, বাবর আলী গেটসহ ৭টি উপজেলা থানায় কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খাইরুল আলমের নির্দেশে সকল অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) গণ তাদের স্ব স্ব এলাকায় করোনা সক্রমন রোধে লকডাউনকে কার্যকর করতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।
জানা যায়, গত দুই দিন সকাল থেেক কুষ্টিয়া শহর সহ বভিন্নি সড়কে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীকে কঠোর অবস্থান নিতে দেখা গেছে। সড়কে নেই কোনো গণপরবিহন। কুষ্টিয়া সদর উপজলোর বিভিন্ন এলাকা ঘুরে দখো গেেছ ‘কঠোর লকডাউন’ র্কাযকর করার জন্য পুলশি বিভিন্ন জায়গায় তৎপর রয়েছে। বসিয়েছে চেক পোস্ট। এসব চেকপোষ্টে গাড়ি থামিয়ে যাত্রীদরে পরচিয় এবং রাস্তায় বের হওয়ার কারণ জিজ্ঞাসা করা হচ্ছে। যে সব পেশার মানুষ জরুরী সেবার সাথে সম্পৃক্ত তাদের চেকপোষ্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। উপজেলা সদরের বিভিন্ন মার্কেটে এলাকাসহ বভিন্নি এলাকায় বিপণনকারী প্রতষ্ঠিানগুলো বন্ধ থাকতে দেখা যায়।
এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন, ভিশন উন্নয়নের বাংলাদেশ এগিয়ে নিতে আমাদের সকলকে কাজ করতে হবে। তাই এই লকডাউনে শুধু জেল-জরিমানা দেয়ার জনই পুলিশ কাজ করছে না। মানুষকে স্বাস্থ্য সচেতনতার জন্য পরামর্শ দিচ্ছে। আমরা যদি কঠোরের নামে সাধারণ মানুষকে জেল-জরিমানা দেই, তা হলে একদিকে করোনার সক্রমন, লকডাউন, আবার আমাদের চাপ এতে মানুষ দিশেহারা হয়ে উঠবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে মানুষকে বুঝিয়ে ঘরে ফেরাতে হবে, ঘরে রাখতে হবে। কোন প্রকার জোর-জবর দস্তি করে নয়। তিনি এ বিষয়ে সকলকের সহযোগীতা কামনা করেন। তিনি বলেন, র্সবাত্মক লকডাউন র্কাযকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নের জন্য এবার কঠোর পদক্ষপে নেওয়া তার পরও আমরা যতদুর সম্ভব মানুষকে ঘরে থাকার আহবান করছি। উল্লেখ্য, এ দফায় র্সবাত্মক লকডাউন র্কাযকর করতে সরকাররে ১৩ দফা বিধি নিষিধে বলা হয়ছে,ে ‘অতি জরুরী প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, মরদহে দাফন বা সৎকার এবং টাকার র্কাড নিয়ে টাকার জন্য যাওয়া) এ সব ব্যতিত কোন ভাবেই বাড়ীর বাইরে বের হওয়া যাবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640