1. nannunews7@gmail.com : admin :
April 24, 2024, 10:29 am

সীমিত পরিসরে আনন্দঘন পরিবেশে কুষ্টিয়ার কাগজ’র ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ॥ ধমান্ধরিত উগ্র জঙ্গিবাদের বিরুদ্ধে সংবাদ পত্রে লেখনির বিকল্প নেইঃ আতাউর রহমান আতা

  • প্রকাশিত সময় Saturday, April 10, 2021
  • 141 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ ধর্মের নামে রাজনীতি, ধমান্ধরিত উগ্র জঙ্গিবাদের বিরুদ্ধে সাংবাদিক ও সংবাদ পত্রে লেখনির বিকল্প নেই। তাদের প্রকৃত রুপ এবং অবস্থান সম্পর্কে জনসাধারণের সামনে তুলে ধরতে সাংবাদ মাধ্যমই গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করতে পারে। গতকাল সন্ধায় পিটিআই রোডস্থ মাহবুবউল আলম হানিফ এমপির বাসভবনে কুষ্টিয়ার কাগজ’র ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়ার কাগজ’র উপদেষ্টা সম্পাদক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা এসব কথা বলেন।
সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার কাগজ’র সাবেক উপদেষ্টা সম্পাদক রেজাউল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি আতাউর রহমান আতা বলেন, আমরা এখন এমন একটি সময় অতিবাহিত করছি। কে কখন, কোথায়, কিভাবে চলে যাই, তার কোন ঠিক নেই। এ অবস্থায় প্রকৃত ইসলামী দর্শন, দেশপ্রেম, দেশের উন্নয়ন, সর্বপরি মানুষের উন্নয়ন, কল্যাণ নিয়ে আমাদের সকলের কাজ করা উচিত। সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলি, ভয় না করে অসহায় মানুষের কল্যাণে কাজ করি। তিনি বলেন, এ জেলা একটি সংবাদ পত্রের শহর। কুষ্টিয়ার কগজ সংবাদ পরিবেশনে যথেষ্ঠ যতœশীল, সরকারের উন্নয়ন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী পত্রিকাটি এ জেলার মানুষের কথা বলে, মাটির কথা বলে। আগামীতে আরও বৃহত পরিসরে কুষ্টিয়ার কাগজ ছড়িয়ে পড়বে, এ জন্য আপনাদের সহযোগীতার একান্ত প্রয়োজন। তিনি এ শুভ প্রতিষ্ঠাবার্ষিকীতে কুষ্টিয়ার কাগজ’র উত্তোর উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু বলেন, কুষ্টিয়ার কাগজ’র সম্পাদক একজন নির্ভিক সাংবাদিক। তার সম্পাদিত পত্রিকাটি মান সম্মত সংবাদ পরিবেশন করে এবং এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা করি। তিনি বলেন, এ জেলায় অনেক পত্রিকা সরকারী মিডিয়াভুক্ত নয় কিন্তু তারা গোপনে সরকারী বিজ্ঞাপন প্রকাশ করে সরকারী অর্থ যেমন তছরুপ করছে অন্যদিকে সরকারী দুর্নীতিবাজ কর্মকর্তারা তাদের দুর্নীতি ঢাকছেন। তিনি প্রধান অতিথির দৃষ্টি আকর্ষন করে এর একটা বিহিত হওয়ার দাবী করেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বলেন, পত্রিকার জন্মলগ্ন থেকেই আছি, থাকবো। মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ, কুষ্টিয়ার কাগজ’র জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে এ পত্রিকাটি আরও সামনের দিকে এগিয়ে যাবে এ প্রত্যাশা করি। অনুষ্ঠানে অপর বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিক, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভারগন টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক রাইসুল হক পবন, পাখি পর্যবেক্ষক এস আই সোহেল, বিটিভির জেলা প্রতিনিধি তরিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা স্বপন, কৃষকলীগ নেতা ছালামত বিশ^াস, সাংবাদিক অধিকার ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডেইলী সানের জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা, ম্ক্তুমঞ্চের স্টাফ রিপোর্টার লিটন প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আব্দালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরব আলী, সাধারণ সম্পাদক গোলাম মস্তোফা, ছাত্রলীগ নেতা হাসিব কোরাইশী, সর্দ্দার পাভেল, আওয়ামীলীগ নেতা একরামুল ইসলাম, আব্দুল কাদের ও এস এ টিভির ক্যামেরপার্সন, কুষ্টিয়া ক্যামেরপার্সন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, আসিফ শাহরিয়া মাহিম প্রমুখ। আলোচনা সভা শেষে জন্মদিনের কেক কেটে সকলকে শুভেচ্ছা জানানো হয়। সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন কুষ্টিয়ার কাগজ’র সম্পাদক নুর আলম দুলাল।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640