1. nannunews7@gmail.com : admin :
April 21, 2024, 5:30 am
শিরোনাম :
গানবাজনা ও গাজীর গান বর্জনের নির্দেশনা দিলেন পাটিকাবাড়ী ইউপি চেয়ারম্যান কোটি টাকা আত্মসাতে কুষ্টিয়া শহর  সমাজ সেবা অফিসার জহিরুল ইসলামের সাজা বদলি কুষ্টিয়াসহ দক্ষিণাঞ্চলে হাহাকার স্তর নেমে যাওয়ায় শুস্ক মৌসুমে পানি শুন্য কুষ্টিয়া কুষ্টিয়ার মিরপুরে অস্ত্রসহ আটক ভেড়ামারায় আবারও অগ্নিকান্ডে পুড়ে ছাই হলো ৫০ বিঘা পানের বরজ জেলা পরিষদের শূন্য হওয়া সদস্য পদে নির্বাচন করবেন আওয়ামী লীগ নেতা পান্না বিশ্বাস টানা চারদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট এলার্ট জারি পাহাড়ে সম্ভাবনাময় কফি-কাজুবাদাম চাষে সরকারি প্রকল্প একীভূত হতে যাওয়া পাঁচ দুর্বল ব্যাংকের খেলাপি ঋণ ২৫ হাজার কোটি টাকা উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের

কোয়ারেনটাইনের খবর নেই কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত ৪ হাজার ছাড়ালো আবাসিক হোটেল ও রেষ্টহাউসে নজরদারী জরুরী

  • প্রকাশিত সময় Tuesday, March 23, 2021
  • 177 বার পড়া হয়েছে

 

কাগজ প্রতিবেদক ॥ নতুন করে আরও ১৪ জনসহ করোনায় আক্রান্ত ৪ হাজার ছাড়ালো। স্বাস্থ্য বিধি অপেক্ষিত। গণসমাবেশ, হাট, বাজার, শপিং মল, কলকারখানা, ফুটবল খেলার মাঠসহ সব খানেই স্বাভাবিক। নেই সামাজিক দুরুত্বের বালাই। এ অবস্থায় কুষ্টিয়া জেলা জুড়ে মহামারি করোনা দফায় দফায় বাড়ছে। গতকাল জেলায় নতুন করে ১৪ জন আক্রান্ত হয়ে এখানে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪০০২জন। কুষ্টিয়া পিসিআর ল্যাবে ১৪টি স্যাম্পলের ফলাফল পজিটিভ এসেছে এবং বাকি সবগুলো স্যাম্পলের ফলাফল নেগেটিভ এসেছে। কোভিড আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ০৪ জন কুষ্টিয়া সদর উপজেলার, ০১ জন মিরপুর উপজেলার, ০১জন কুমারখালী উপজেলার এবং ০৮ জন ভেড়ামারা উপজেলার।
আক্রান্তদের ঠিকানা কুষ্টিয়া সদর পৌরসভার কালিশংকরপুর এলাকায় ১ জন, পুর্ব মজমপুরে ১ জন, পুর্ব মজমপুর প্রধান ডাক ঘরে ১ জন, বড় বাজার এসসিবি রোডে ১ জন, এ ছাড়া মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন, কুমারখালী পাইকপাড়ায় ১ জন, ভেড়ামারায় ৩ জন, ভেড়ামারা সার্কেল অফিসে ১ জন, ভেড়ামারা স্বর্ণপট্রিতে ১ জন, বাহিরচরে ১ জন আক্রান্ত হয়েছেন।
এখন পর্যন্ত কুষ্টিয়ায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা মোট ৪০০২জন, এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৩৮১১জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৯১জন।
জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, আক্রান্তদের অধিকাংশই জেলার বাইরে থেকে আসা এবং স্থানীয়ভাবে কিছু আক্রান্ত হওয়ার তথ্য জানা গেছে। তারা বলছেন, আক্রান্তদের অধিকাংশই বয়সে তরুন। একটি বিশেষ সুত্র জানিয়েছে, কুষ্টিয়া শহর ও উপজেলাগুলোতে প্রায় কয়েক শত আবাসিক হোটেল, বে-সরকারী, সরকারী, এনজিও পরিচালিত রেষ্ট হাউস রয়েছে। এখন বসন্তকাল। রোদ-বৃষ্টি কম। আবহাওয়াটা অনুকুলে। প্রতিদিন এসব আবাসকি হোটেল, রেষ্ট হাউসে রাজধানী ঢাকা, চট্রগ্রাম, সিলেট, পাশ^বর্তি দেশ ভারতের মানুষের আসা যাওয়া শুরু হয়েছে। ভ্রমন, ব্যবসা, চিকিৎসা এমনকি কিছু কিছু আবাসিক হোটেল ও রেষ্ট হাউসে যাতায়াত রত অনেক গেষ্টের প্রকৃতপক্ষে জেলায় আসার নির্দিষ্ট কোন কারণ খুঁজে পাওয়া যায়নি। এ ছাাড় বিয়ে, মুসলমানী, ফুটবল খেলা, সামাজিক দুরুত্বের সাইন বোর্ড দিয়ে নানা রকম অনুষ্ঠানাদি করার প্রবণতা দিনে দিনে বেড়েই চলেছে। এর ফলে কুষ্টিয়ায় গত দেড় সপ্তাহে আশংকাজনক ভাবে করোনা সক্রমন বৃদ্ধি পেয়েছে। কোভিড-১৯ স্বাস্থ্য বিধি অনুযায়ী অন্যজেলা, বিদেশ থেকে আগত যে কোন ব্যক্তিকে কমপক্ষে ২ সপ্তাহ হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে থাকতে হবে কিন্তু কুষ্টিয়ায় গত কয়েক মাসে কে কোথায় কত জন কোয়ারেনটাইনে আছেন তার কোন তথ্য নেই। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640