1. nannunews7@gmail.com : admin :
July 26, 2024, 11:46 pm
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

মালদ্বীপরে সঙ্গে ৪ সমঝোতা স্মারক সই

  • প্রকাশিত সময় Thursday, March 18, 2021
  • 163 বার পড়া হয়েছে

র্সাবকি সহযোগতিার মধ্য দয়িে দ্বপিক্ষীয় সর্ম্পক জোরদারে একটি যৌথ কমশিন গঠনসহ চারটি বষিয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরতি হয়ছেে বাংলাদশে ও মালদ্বীপরে মধ্য।ে
বাংলাদশেরে প্রধানমন্ত্রী শখে হাসনিা এবং মালদ্বীপরে প্রসেডিন্টে ইব্রাহমি মোহাম্মদ সলহি’র উপস্থতিতিে বৃহস্পতবিার ঢাকায় প্রধানমন্ত্রীর র্কাযালয়ে এসব সমঝোতা স্মারক স্বাক্ষরতি হয়।
প্রধানমন্ত্রীর সহকারী প্রসে সচবি এম এম ইমরুল কায়সে জানান, মালদ্বীপরে প্রসেডিন্টে বৃহস্পতবিার বলো ১১টায় প্রধানমন্ত্রীর র্কাযালয়ে পৗেঁছালে প্রধানমন্ত্রী শখে হাসনিা তাকে স্বাগত জানান।
দুই নতো প্রথমে একান্ত বঠৈকে মলিতি হন। পরে দুই দশেরে প্রতনিধিি দল দ্বপিক্ষীয় বঠৈকে বস।ে সইে বঠৈক শষেে দুই দশেরে পক্ষে সংশ্লষ্টিরা সমঝোতা স্মারকে (এমওএইউ) স্বাক্ষর করনে।
এর মধ্যে ‘জয়ন্টে কমশিন ফর কম্প্রহিনেসভি কোঅপারশেন’ গঠনে একটি এমওএইউ স্বাক্ষর করনে দুই দশেরে পররাষ্ট্রমন্ত্রী।
দুই দশেরে পররাষ্ট্র সচবি সই করনে ‘বাইলটোরাল ফরইেন অফসি কনসাল্টশেন’ বষিয়ক এক সমঝোতা স্মারক।ে
সামুদ্রকি মৎস্য আহরণে দুই দশেরে সহযোগতিা বাড়াতে একটি সমঝোতা স্মারকে সই করনে বাংলাদশেরে মৎস্য ও প্রাণসিম্পদ মন্ত্রী এবং মালদ্বীপরে র্অথনতৈকি উন্নয়ন মন্ত্রী।
এছাড়া বাংলাদশেরে সংস্কৃতি বষিয়ক প্রতমিন্ত্রী এবং মালদ্বীপরে পররাষ্ট্রমন্ত্রী দুই দশেরে মধ্যে সাংস্কৃতকি র্কমসূচি বনিমিয় বষিয়ে একটি এমওইউ সই করনে।
দুই দনিরে সফরে বুধবার ঢাকায় পৗেঁছান মালদ্বীপরে প্রসেডিন্টে। বকিালে জাতীয় প্যারডে গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতর্বাষকিী ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে আয়োজতি অনুষ্ঠানে বক্তব্য দনে তনি।ি
মালদ্বীপরে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ ও র্অথনতৈকি উন্নয়ন বষিয়ক মন্ত্রীসহ মোট ২৭ জনরে একটি প্রতনিধিি দল এই সফরে ইব্রাহমি মোহাম্মদ সলহির সঙ্গে রয়ছেনে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640