1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 9:43 am

কুষ্টিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে ॥ গণবিজ্ঞপ্তির তোয়াক্কা নেই নতুন একজনসহ আক্রান্ত ৩৯৪৯ ॥ আইসোলেশনে ৭ জন

  • প্রকাশিত সময় Thursday, March 18, 2021
  • 204 বার পড়া হয়েছে

 

কাগজ প্রতিবেদক ॥ কুষ্টিয়ায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশঃ বেড়েই চলেছে। গতকাল কুমারখালী উপজেলাতে নতুন একজন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট ৩ হাজার ৪শ ৪৯ জন আক্রান্ত হলেন। এর মধ্যে ৯১ জন মৃত্ব্যবরণ করেছেন। বর্তমানে কুষ্টিয়া ২শ ৫০ শর্য্যার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৭ জন চিকিৎসাধীন রয়েছেন।

কুষ্টিয়া সিভিল সার্জন অফিসের করোনা হট লাইনে দায়িত্বে নিয়োজিত মেডিকেল অফিসার ডাঃ নজমুল মুনীর জানান, গতকাল জেলায় পিসি আর ল্যাবে ১৫টি স্যাম্পুল জমা পড়েছিল। তার মধ্যে কুমারখালী উপজেলার একজন পুরুষের দেহে করোনা পজিটিভ হয়েছে। তিনি  ২শ ৫০ শর্য্যা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি জানান, এ পর্যন্ত জেলায় ৩ হাজার ৯৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে পুর্বের মতই নজরদারী রয়েছে। প্রতিটি উপজেলায় তাৎক্ষণিকভাবে ১০টি বেডের ব্যবস্থা করা আছে। আছে সিলিন্ডারে অক্সিজেন দিয়ে চিকিৎসার ব্যবস্থা। এ ছাড়া কুষ্টিয়া ২শ ৫০ শর্য্যার হাসপাতালে পুর্বের এফডাব্লিভিটি আই ভবন থেকে এখন মুল হাসপাতাল ভবনের দ্বিতীয় তলায় করোনা ওয়ার্ড খোলা হয়েছে। সেখানে ২০টি বেডের ব্যবস্থা রয়েছে তবে এর সক্ষমতা রয়েছে ৭০ জনের। এ ছাড়া এইচডিইউতে ১০টি বেডের ব্যবস্থা রয়েছে। হটাৎ এ বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, সরকার ও স্বাস্থ্য বিভাগ ঘোষিত স্বাস্থ্য বিধিকে কোন ভাবেই মানা হচ্ছে না। তার উপর এখন ঋতু পরিবর্তনের চক্র শুরু হয়েছে। সারা পৃথিবীতে এ ভাইরাসটি আবারও দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সে দিক বিবেচনায় আমাদেরও সজাগ থাকা উচিত। কিন্তু বাজার, শপিং সেন্টার, মাক্স পরিধান না করা, বিভিন্ন অনুষ্ঠানদি বৃদ্ধির কারণে এ ভাইরাসের আক্রামন বৃদ্ধি পেয়েছে। এদিকে গত ১৬ মার্চ কুষ্টিয়া জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সাইদুল ইসলাম এক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ্য করেছেন, কোন প্রকার মাক্স পরিধান ছাড়া অফিস. আদালত, ব্যাংক, সরকারী অফিসে সেবা না দেয়া এবং কোন প্রকার সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান সীমিত আকাররে করতে হলেও তার পুর্বানুমতি নিতে হবে। কিন্তু সরজমিনে এ সব কেউ মানছেন না বলে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640