1. nannunews7@gmail.com : admin :
April 13, 2024, 3:06 am

জেলা আওয়ামীলীগের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযান ॥ বঙ্গবন্ধুর আদর্শ আমাদের হৃদয়ে, চেতনায় ধারণ করতে হবেঃ আলহাজ¦ সদর উদ্দিন খান

  • প্রকাশিত সময় Wednesday, March 17, 2021
  • 182 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের উদ্যোগে ব্যাপক কর্মসুচী পালিত হয়েছে।

গতকাল সকাল ১১টায় প্রথমে কুষ্টিয়া সরকারী কলেজের সামনে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসুচী শুরু হয়।

এর পর বেলা সাড়ে ১১টায় শহরের বঙ্গবন্ধু মার্কেটস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, শিশু দিবসের বিষয় বস্তু নিয়ে আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনার পর কেক কেটে জাতির জনকের শুভ জন্মদিনে সকলকে শুভেচ্ছা জানানো হয়। আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ সদর উদ্দিন খান বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পেরিয়ে গেল। আমরা আজ এই মহান ব্যক্তির জন্মশতবার্ষিকী উদযাপনের সৌভাগ্য অর্জন করেছি। অথচ ইতিমধ্যে কত বঙ্গবন্ধুর সৈনিককে আমরা হারিয়েছি। তার কোন শেষ নেই। তারা আজ জাতির জনকের এত মর্যাদা, এত মানুষের  ভালোবাসা দেখে যেতে পারেনি। তাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাই। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমারা স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেতাম না। পাকিস্তানী শাসক গোষ্টী আমাদের শোষণ করে আমাদের সম্পদ, আমাদের অর্থ নিয়ে নিজেরা ভোগ বিলাসে ব্যস্ত ছিল। বঙ্গবন্ধুর আজীবন সংগ্রাম ছিল এ জাতিকে মুক্ত করা। তাই তিনি তাঁর জীবনের ৫৫টি বছরের মধ্যে ১৩টি বছরই কারাগারে কাটিয়ে এ জাতির মুক্তির ব্যবস্থা করেছিলেন। স্বাধীনতা এনেছিলেন। বাংলাদেশ স্বাধীন করেছিলেন। তিনি বলেন, তাই বঙ্গবন্ধুর আদর্শ আমাদের হৃদয়ে, আমাদের চেতনায় খুব শক্ত ভাবে ধারণ করতে হবে। তবেই আমরা দেশপ্রেম, উন্নয়ন, মানুষের জন্য কিছু করার অনুপ্রেরণা পাব। দেশ ও জাতি এগিয়ে যাবে। প্রধান বক্তার বক্তব্যে অনুষ্ঠান সঞ্চালক সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আজগর আলী বলেন, আজ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী। আজ সারাদেশ আনন্দে আত্মহারা, জাতি আজ মাথা উচু করে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন করেছে। এ স্বপ্ন আমাদের কতদিনের, কত বছরের।  তাঁর যোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতৃ,মাতৃ,ভ্রাতৃ হারা হয়ে কতদিন, কত বছর সংগ্রাম করে এ দিনটিকে এনেছেন। তা সারা পৃথিবী জানে, জাতি জানে। তিনি বলেন, যে জাতি মাথা উচু করে দাঁড়াতে পারে না সে জাতি কোনদিন উন্নতি করতে পারে না। এ অভাগা বাঙ্গালী জাতির বুকের এই কথা এক মাত্র জাতির জনক বঙ্গবন্ধুই বুঝতে পেরেছিলেন। তাই তার কথায়, নির্দেশে জাতির শ্রেষ্ট সন্তানেরা মহান স্বাধীনতা যুদ্ধে প্রাণ দিয়ে দেশকে পাকিস্তান হানাদার মুক্ত করেছিল। আজকের এই দিনে জাতির জনকের জন্মদিনে সকলকে শুভেচ্ছা জানান তিনি। অনুষ্ঠানে অন্যান্যদের বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাহিদ হোসেন জাফর, ডাঃ আমিনুল হক রতন, যুগ্ম সাধারন সম্পাদক স্বপন কুমার ঘোষ, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. আসম আখতরুজ্জামান মাসুম, সাধারন সম্পাদক রেজাউল হকসহ যুবলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640