1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 9:22 am

আজ কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন

  • প্রকাশিত সময় Wednesday, February 24, 2021
  • 199 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ নির্বাচন কমিশন ইতোমধ্যেই ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রচার-প্রচারণা শেষ। আজ ২৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ২০২১-২০২২ সালের মেয়াদী কমিটির সাধারণ নির্বাচন। জেলা আইনজীবী ভবনের নীচতলায় সকাল সাড়ে ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মোতায়েন করা হয়েছে ভোট কেন্দ্রে। প্রতিবারের ন্যায় এবারও নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে ভোটাররা ধারনা করছেন। নির্বাচনে ৩৭৬ জন ভোটার তাদের ভোট দিয়ে পছন্দের প্রার্থীদের জয়যুক্ত করবেন। আজ বৃহস্পতিবার সেই মাহিন্দ্রক্ষণ। নির্বাচনে কারা জয়যুক্ত হয়ে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে আসছেন তা প্রায় নিশ্চিত করে রেখেছেন সম্মানিত ভোটারবৃন্দ। নির্বাচন কমিশন সুত্র নিশ্চিত করেছেন এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

নির্বাচন কমিশন সুত্রে জানা যায়, এবারের নির্বাচনে চুড়ান্ত প্রার্থী হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন তিনজন প্রার্থী কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী বর্তমান জিপি আওয়ামীলীগ নেতা এ্যাড.আ,স,ম,আকতারুজ্জামান মাসুম, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী এ্যাড.জহুরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী এ্যাড.আব্দুল মান্নাফ।

সিনিয়র সহ-সভাপতি পদে পদে দ্ইুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-এ্যাড. আব্দুল ওয়াদুদ ও এ্যাড. মঞ্জুরী বেগম।

সহ-সভাপতি সহ-সভাপতি পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-এ্যাড. শামসুজ্জামান মনি ও এ্যাড.আব্দুর রহমান(৩)। সাধারন সম্পাদক পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারন আইনজীবীদের কাছে জনপ্রিয়তার শীর্ষে থাকা তরুণ ও বিজ্ঞ আইনজীবী, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ,স্বচ্ছতা ও জবাবদিহিতার ধারা অব্যাহত রাখার লক্ষ্যে শ্লোগান নিয়ে নির্বাচনে অংশ নেয়া এ্যাড. হাসানুল আসকার হাসু, অন্যদিকে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির আরেক তরুণ ও বিজ্ঞ আইনজীবী মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, বিজ্ঞ আইনজীবীদের অধিকার আদায়ের লক্ষে শ্লোগান নিয়ে নির্বাচনে মাঠে নেমেছেন এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠু, এ্যাড. এস এম মনোয়ার হোসেন মুকুল, এ্যাড. নজরুল ইসলাম(১), এ্যাড. মাহাতাব উদ্দিন, এ্যাড. রফিকুল ইসলাম সবুজ ও জেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী এ্যাড.খন্দকার সামস তানিম মুক্তি। নির্বাচনে কারা জয়যুক্ত হয়ে কোন প্যানেল কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে আসছেন তা নিয়ে সরগরম আদালতপাড়া এবং সেদিকেই চেয়ে আছেন কুষ্টিয়া জেলাবাসী। আজ বৃহস্পতিবার সেই মাহিন্দ্রক্ষণ।

নির্বাচন কমিশন সূত্র নিশ্চিত করেছেন এবারের নির্বাচনে ১৭টি পদের জন্য ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এবারের নির্বাচনেও আগের মতই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে ভোটারদের ধারনা। নির্বাচনে এখন প্রায় প্রকাশ্যে দুটি প্যানেলের প্রার্থী-কর্মী সমর্থকরা দল বেধে ভোট চেয়েছেন ভোটারদের কাছে। হ্যাভি ওয়েট প্রার্থীরা কে কোন প্যানেলের হয়ে প্রার্থী সেটি কিন্তু ভোটারদের কাছে পরিস্কার হয়ে উঠেছে। নির্বাচন নিয়ে আইনজীবীদের মাঝে উত্তাপের আমেজ বইছে। প্রার্থীরা খুব জোরে-সরেই নির্বাচনী মাঠে নেমেছিলেন। এখনো চলেছে নিজ নিজ সেরেস্তার আইনজীবীদের নিয়ন্ত্রণের জোর চেষ্টা। পেশাগত হাজারো ব্যস্ততার মধ্যেও ভোটকে কেন্দ্র একে অপরের সাথে দেখা করেছেন এবং ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন প্রার্থীরা। যুগ্ম-সম্পাদক পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড. মনোয়ারুল ইসলাম (মনিরুল) ও এ্যাড.শহিদুল ইসলাম বাবু। কোষাধ্যাক্ষ পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড. এস.এম. শাতীল মাহমুদ ও এ্যাড. তোফাজ্জেল হোসেন।  লাইব্রেরী সম্পাদক পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড. মোস্তাফিজুর রহমান, এ্যাড.আব্দুস সাত্তার (শাহেদ)ও এ্যাড.মারুফ বিল্লাহ। সাংস্কৃতিক সম্পাদক পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড.এনামুল হক ও এ্যাড.মর্জিনা খাতুন। দপ্তর সম্পাদক পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড.ওয়ালিউল বারী ও এ্যাড.আশুতোষ কুমার পাল।

সিনিয়ার সদস্য ৪ টি পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-এ্যাড. ইকবাল হোসেন, এ্যাড. মাহমুদুল হক চঞ্চল, এ্যাড. কাজী সিদ্দিক আলী, এ্যাড.সাইফুল ইসলাম(২), এ্যাড. আব্দুর রহীম ও এ্যাড.আবু আজম।

জুনিয়র সদস্য ৪ টি পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-এ্যাড.আগা মোঃ মশিউর রহমান, এ্যাড. রোকুনুজ্জামান(সাজু), এ্যাড.আমিনুর রশীদ(লালন), এ্যাড. মখলেছুর রহমান পিন্টু, এ্যাড.ওয়াকিবুল ইসলাম(লিপসন),এ্যাড.ইমরান হোসেন দোলন, এ্যাড.শারিমা আক্তার, এ্যাড.খন্দকার তরিকুল ইসলাম ও এ্যাড.আব্দুর রাজ্জাক।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন-সিনিয়র আইনজীবী এ্যাড. এস.এম আনসার আলী। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড. মীর ছানোয়ার হোসেন ও  এ্যাড.খন্দকার আব্দুর রউফ।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী এ্যাড. এস.এম আনসার আলী। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড.মতিয়ার রহমান (১) ও এ্যাড.আশরাফ হোসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640