1. nannunews7@gmail.com : admin :
July 26, 2024, 11:33 pm
শিরোনাম :
বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করতে হবেঃ মোঃ এহেতেশাম রেজা কুমারখালীতে খালের মুখ বন্ধ করলো পাউবো, হুমকিতে দুই হাজার বিঘা জমির ফসল ঢাকায় আন্দোলনের মাঝে পড়ে কুষ্টিয়ার দুই বন্ধুর মৃত্যু, সরকারের সহযোগিতা চায় পরিবার নরসিংদী কারাগার থেকে পালানো কুষ্টিয়ায় ৩ বন্দির আত্মসমর্পণ ঢাকায় কোটাবিরোধী আন্দোলনে কুষ্টিয়ার গাড়ী চালক নিহত কুষ্টিয়ায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল, রাত ৮টা থেকে সকাল ৬ টা পর্যন্ত বহাল কুষ্টিয়ার প্রথিতযশা সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরী’র ৪র্থ মৃত্যুবার্ষিকী পালন জামরুল চাষ ভারতের সামনে ছিন্নভিন্ন বাংলাদেশ

আন্দোলনের ইস্যু সংকটে বিএনপি : কাদের

  • প্রকাশিত সময় Friday, February 19, 2021
  • 211 বার পড়া হয়েছে

 

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনমুখী রাজনীতির কারণে বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে পড়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আন্দোলনের ইস্যু সংকটে পড়ে একবার এই ইস্যু, আরেকবার ওই ইস্যু খুঁজছে বিএনপি। ইস্যু নির্বাচন করতে তারা এক যুগ কাটিয়ে দিয়েছে।

শুক্রবার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে সমসাময়িক ইস্যুতে অনলাইন ব্রিফিংয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির একদফা আন্দোলনের প্রস্তুতির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘একদফা বলুন আর ১১ দফা বলুন, বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। তথাকথিত একদফার আন্দোলনও জনবিচ্ছিন্নতায় মুখ থুবড়ে পড়বে।

আন্দোলনসংগ্রামের বড় শক্তি জনগণÑ উল্লেখ করে তিনি বলেন, ‘তাদের অপরাজনীতির জন্য জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জনগণের আস্থা শতভাগ। সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী তারই নজির। যে কোনো জনঘনিষ্ঠ ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার আগে রেসপন্স করেন। বিএনপির আন্দোলন সুদূর পরাহত। তাদের আন্দোলন দূর আকাশের নীলিমা যা দেখা যায়, কিন্তু ছোঁয়া যায় না।

সরকার বিএনপিকে মাঠে নামতে দিচ্ছে নাÑ এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘তারা অভিযোগ করেন সরকার নাকি তাদের মাঠে নামতে দিচ্ছে না। আর অভিযোগ করছে তারা বরিশাল বিভাগীয় সমাবেশের মঞ্চ থেকেই। আমরা বলতে চাই, সরকার যদি না দিতে চাইতো তাহলে সমাবেশ আপনারা করলেন কী করে। তারা সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করলো। ঢাকা শহরে প্রতিনিয়ত মিটিংমিছিল করছে। চিরাচরিত মিথ্যাচারের তুবড়ি বাজাচ্ছে। মাঠে নামতে দিচ্ছে না সরকারÑ কথা বলে বেড়াচ্ছে। আসলে অতীতের ব্যর্থতায় সামনের নির্বাচন আন্দোলনে ভরাডুবি আঁচ করতে পেরে মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাচ্ছে।

শেখ হাসিনার সরকার দেউলিয়াত্বের শেষ পর্যায়েÑ বিএনপির এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার নয়, বিএনপির রাজনীতি এখন গভীর সমুদ্রে কম্পাসহীন নাবিকের মতো। মিথ্যাচার তাদের রাজনীতি গ্রাস করেছে। নেতাদের ওপর কর্মীদের চরম আস্থাহীনতা। গঠনতন্ত্রে অযোগ্যতা বিষয়ক ধারা থেকে দুর্নীতিবাজ শব্দ বাদ দিয়ে বিএনপি আজ আত্মস্বীকৃত দুর্নীতিবাজ বলে প্রতিষ্ঠা করেছে নিজেদের।

তিনি বলেন, ‘ক্ষমতার জন্য বিদেশি দূতাবাসের সহযোগিতা চাওয়ার দিনই তাদের দেউলিয়াত্ব স্পষ্ট হয়ে উঠেছে। এখন তারা রাজনীতি করে না। রাজনীতি করার ক্ষমতার জন্য তাদের টার্গেট দুর্নীতি, আর নির্ভরতা বিদেশি প্রভুদের প্রতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640