1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 1:54 am

ঝিনাইদহের শৈলকুপায় কাউন্সিলর প্রার্থী খুনের ঘটনায়॥ নির্বাচন স্থগিত, উত্তপ্ত পৌর এলাকায় পুলিশি তৎপরতা জোরদার

  • প্রকাশিত সময় Thursday, January 14, 2021
  • 286 বার পড়া হয়েছে

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ঝিনাইদহের শৈলকুপায় কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন খুনের ঘটনায় ৮ নং ওর্য়ডের নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ দুপুরে ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান ওই ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট স্থগিত করেছেন। প্রার্থীর মৃত্যুর কারণে বিধি মোতাবেক তিনি এই সিদ্ধান্তের কথা গনমাধ্যমকর্মীদের জানান। স্থানীয়রা জানান, বুধবার রাতে কবিরপুর ওয়াডের কাউন্সিলর প্রার্থী শওকত হোসেনের ভাই আওয়ামী লীগ নেতা লিয়াকত হোসেন ওরফে বল্টু ছুরিকাঘাতে নিহত হন। এ ঘটনার রেশ কাটতে না কাটতে ওই দিন রাত ২টার দিকে বারইপাড়া প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কুমার নদে পাওয়া যায় একই ওর্য়াডের স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন বাবুর মৃতদেহ।
খোজ নিয়ে জানা যায়, ৮নং ওয়াডের কাউন্সিলর প্রার্থী শওকত হোসেন নৌকা প্রতিকের প্রার্থী ছিলেন অপর কাউন্সিলর প্রার্থী আওয়ামীলী দলীয় হলেও নৌকা প্রতিক না পেয়ে আলমগীর হোসেন সতন্ত্র প্রার্থী হয়ে পাঞ্জাবী মার্কা নিয়ে ভোট করছিলেন। স্থানীয়রা জানায়, নির্বাচনী সহিংসতায় পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর ছোট ভাই লিয়াকত হোসেন বল্টুকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। লিয়াকত হোসেন বল্টু বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থী শওকত আলীর ছোট ভাই এবং উমেদপুর ইউনিয়নের ষষ্ঠিবর গ্রামের মৃত মসলেম উদ্দিন এর ছেলে। তিনি উমেদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। এদিকে লিয়াকত হোসেন বল্টু হত্যাকান্ডের ৫ ঘণ্টা পর কুমার নদ থেকে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থী আলমগীর হোসেন খান বাবুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার দেবতলা-বারইপাড়া এলাকার কুমার নদ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আলমগীর হোসেন খান পৌর এলাকার কবিরপুর গ্রামের জালাল খানের ছেলে।
পুলিশ জানায়, ভাইয়ের নির্বাচনী প্রচারণা শেষে বাড়ী ফেরার পথে বুধবার রাতে কবিরপুর মাধ্যমিক বিদ্যালয়ের গলিতে পৌছালে লিয়াকত হোসেন বল্টুর উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুত্বর আহত করে প্রতিপক্ষ কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্ত্বব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। অপর দিকে হত্যাকান্ডের ৫ ঘন্টাপর রাত দেড়টার দিকে কুমার নদী থেকে প্রতিদ্বন্ধী কাউন্সিলর প্রার্থীর মৃত উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে পানিতে ডুবে মৃত্যুর ঘটনা মনে করলেও, পুলিশ এর পিছনে নেপথ্যের কারণ অনুসন্ধানে মাঠে নেমেছে। এদিকে কাউন্সিলর প্রার্থীর লাশ উদ্ধার ও প্রতিদ্বন্দী কাউন্সিলর প্রার্থী শওকত আলীর ভাই আওয়ামীলীগ নেতা লিয়াকত হোসেন বল্টু হত্যাকান্ডের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে পৌর এলাকায়।
ঝিনাইদহের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) আরিফুল ইসলাম জানান, জনগনের জানমালের নিরাপত্তায় গুরুত্বপূর্ন এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশ চেক পোষ্ট। সন্দেহ ভাজন ব্যাক্তিদেরকে দেহ ও ব্যাগ তল্লাশি চালানো হচ্ছে। আইন-শৃংখলা পরিস্থিতি স্বাবাভিক রাখতে র‌্যাব, পুলিশ কাজ করে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640