1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 3:24 am

খোকনের অর্থ আত্মসাত মামলা তদন্তে পিবিআই

  • প্রকাশিত সময় Wednesday, December 30, 2020
  • 229 বার পড়া হয়েছে

এনএনবি : রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান বরাদ্দে ৩৪ কোটি ৮৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটি তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন আদালত।
বুধবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম ৩১ জানুয়ারির মধ্যে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন। আদালতের পেশকার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
খোকন ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, সাবেক উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদকে আসামি করা হয়।
মামলার আর্জিতে বলা হয়, রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর এ ব্লকে নির্মিত নকশাবহির্ভূত স্থাপনাগুলো বৈধতা দেওয়ার কথা বলে আসামিরা বিভিন্ন সময় ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ৩৪ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৫৭৫ টাকা নিয়েছেন। পরে তাদের সেসব দোকান উচ্ছেদ করা হলেও তারা টাকা ফেরত পাননি।
শেখ ফজলে নূর তাপস ডিএসসিসির মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর নানা অভিযোগে করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তার পদ থেকে ইউসুফ আলী সরদারকে চাকরিচ্যুত করেন। পরে উপসহকারী প্রকৌশলী মো. মাজেদকেও অনিয়মের দায়ে চাকরিচ্যুত করা হয়।
নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি। অভিযানের প্রথম দিন দোকানিরা পুলিশ ও করপোরেশনের কর্মকর্তাদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়েছিলেন।
ডিএসসিসি বলছে, এই মার্কেটে নকশা অনুযায়ী ২ হাজার ২৮২টি দোকান ছিল। গত কয়েক বছরে সেখানে নকশাবহির্ভূত ৯১১টি দোকান তৈরি করা হয়েছে। অবশ্য করপোরেশনেরই কয়েকজন কর্মকর্তা বলেছেন, এই মার্কেটে নকশাবহির্ভূত দোকানের সংখ্যা দেড় হাজারের মতো হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640