1. nannunews7@gmail.com : admin :
October 18, 2024, 6:19 am
শিরোনাম :
রিভিউ আবেদন তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরাতে ১০ যুক্তি বিএনপির পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম সস্ত্রীক দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক সেনাপ্রধান আজিজের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আজ বাউল সম্রাট ফকির লালন শাহ’র ১৩৪ তম তিরোধান দিবসের উদ্ধোধন কুষ্টিয়া সার ও ডিমের দাম বেশি রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা বড় হচ্ছে উপদেষ্টা পরিষদ, একাধিক মন্ত্রণালয়ে রদবদলের সম্ভাবনা মেঘনা নদীতে ঝুলন্ত সেতু-হাওরের উড়াল সড়ক প্রকল্প বাতিল হচ্ছে মিরপুরে জমি বিক্রির নামে টাকা গ্রহণ করে প্রতারণার অভিযোগ দেলোয়ার মেম্বরের বিরুদ্ধে, থানায় অভিযোগ সরকারের ভাবনায় পোশাক শ্রমিকদের জন্য পেনশন

ছাত্র-ছাত্রীদের হেনস্তা, শিক্ষকের অপসারণের দাবিতে ফটক অবরোধ করে বিক্ষোভ

  • প্রকাশিত সময় Monday, October 7, 2024
  • 17 বার পড়া হয়েছে

ইবি প্রতিনিধি ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের অপসারণ দাবিতে বিভাগটির শিক্ষার্থীদের বিক্ষোভ উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। বিভিন্ন সময় নারী শিক্ষার্থীদের নিয়ে নেতিবাচক মন্তব্য ও হুমকির অভিযোগ এনে ওই শিক্ষকের অপসারণের দাবি জানান শিক্ষার্থীরা।রবিবার (০৭ অক্টোবর) দুপুর ১টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে দুপুর ২টায় কুষ্টিয়া-ঝিনাইদহ মুখী বাস আটকে দেন শিক্ষার্থীরা। পরে দেড় ঘন্টা প্রধান ফটক অবরোধের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মাদ নসরুল্লাহ’র সাথে আলোচনায় বসেন বিভাগের শিক্ষার্থীরা। এ সময় ওই শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে অপসারণের দাবিতে লখিত অভিযোগ দেওয়া হয়।এর আগে প্রধান ফটক অবরোধকালে প্রক্টর ড. শাহীনুজ্জামান, সহকারী প্রক্টর ড. আব্দুল বারী ও ড. খাইরুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় প্রক্টরিয়াল বডি শিক্ষার্থীদের মধ্য হতে ১০-১২জন প্রতিনিধির সাথে বসে আলাপের প্রস্তাব প্রত্যাখান করে শহরমুখী বাসগুলো আটকে দেয় তারা। বিভাগটির নারী শিক্ষার্থীদের অভিযোগ, সহকারী অধ্যাপক হাফিজুল ইসলাম, মেয়ে শিক্ষার্থীদের পোশাক, পরিবার ও চেহারা নিয়ে প্রতিনিয়ত বাজে মন্তব্য করেন।
শিক্ষার্থী লামিয়া হোসেন জানান, ‘আমি প্রতিনিয়ত আতঙ্কে থাকতাম। আমি কি পোশাক পড়বো, কোথায় যাবো, কি খাবো, সেই স্বাধীনতাটুকু তিনি কেড়ে নিয়েছিলেন। দুইদিন বিভাগে না যাওয়ায় আমাকে ফ্যানে ঝুলিয়ে পিটাতে চেয়েছেন। বিভাগের মেয়েদের ওপেনে গালিগালাজ করেন। মেয়েদের মালি বলে সম্বোধন করেন।’বিভাগের ছাত্র হৃদয় বলেন, ‘একজন শিক্ষক কখনো অন্যের ব্যক্তিগত বিষয়ে মেন্টালি অ্যাটাক করতে পারেনা না। কিন্তু তিনি সকল শিক্ষার্থীর সাথে, কোথায় থাকবো, কোথায় আড্ডা দেবো, কোন হলে থাকবো, এসব নিয়ে বাড়াবাড়ি করতেন।’বিক্ষোভ চলাকালে শিক্ষার্থীরা ”হাফিজ হটাও, ডিএস বাঁচাও, হাফিজের দুই গালে জুতা মারো তালে তালে’ সহ নানা স্লোগান দিতে থাকেন।সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, আজ তাদের অভিযোগগুলো শুনেছি। আমরা দ্রুত সময়ের মধ্যে একটি কমিটি গঠন করে তদন্ত সাপেক্ষে উপর্যুক্ত ব্যবস্থা গ্রহণ করবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640