1. nannunews7@gmail.com : admin :
October 22, 2024, 9:38 am

চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ প্রত্যাশীরা যমুনার সামনে, পুলিশের টিয়ারশেল

  • প্রকাশিত সময় Monday, September 30, 2024
  • 24 বার পড়া হয়েছে

এনএনবি : সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে আন্দোলনকারীরা প্রধান উপদেষ্টার বাসভবন যমুনার সামনে অবস্থান নেওয়ার পর পুলিশের বাধার মুখে পড়েছে।
আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে সোমবার বেলা দেড়টার দিকে টিয়ারশেল ও সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। তবে আন্দোলনকারীরা বেলা তিনটার দিকেও সেখানে অবস্থান করছিলেন।
এ দাবিতে গত আওয়ামী লীগ সরকারের সময়েও কয়েক দফা আন্দোলন করেছেন সরকারি চাকরি প্রত্যাশীরা। তবে প্রতিবারই তাদের দাবি প্রত্যাখ্যাত হয়েছে।
চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে আন্দোলনকারীরা পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। সেখান থেকে কয়েকশ চাকরি প্রত্যাশী মিন্টো রোডে প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে যান।
প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনকারীরা যমুনার সামনে পৌঁছানোর পর তাদের আটকে দেয় পুলিশ। পরে সেখান থেকেই আন্দোলনকারীরা স্লোগানে স্লোগানে নিজেদের দাবি জানাতে থাকেন।
তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে। এ সময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনাও ঘটে। ওই সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন্স) মো. ইসরাইল হাওলাদার বলেন, “প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা সমাবেশ করার বিষয়ে আগে থেকেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে অবস্থান নিলে বাধা দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।”
ক্ষমতার পালা বদলের পর নানা দাবিতে বিভিন্ন পক্ষের দফায় দফায় আন্দোলনের প্রেক্ষাপটে গত ২৫ আগস্ট গণবিজ্ঞপ্তি দিয়ে সচিবালয় ও প্রধান উপদেষ্টার কার্যালয়ের আশপাশ সভা, সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করে ঢাকা মহানগর পুলিশ।
সেখানে বলা হয়েছে, “সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনশৃঙ্খলা রক্ষার্থে বাংলাদেশ সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন (যমুনা) এর আশপাশ এলাকায় যেকোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হল।”

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640