1. nannunews7@gmail.com : admin :
September 16, 2024, 7:01 pm
শিরোনাম :
কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবীতে আলোচনা ও দোয়া মাহফিল মিরপুরে ঈদে মিলাদুন্নবী(সা:) সম্পর্কে জামায়াতের আলোচনা সভা রাসুল সা: ছিলেন ছিলেন গোটা পৃথিবীর সকল মানুষের জন্য আদর্শ শিক্ষক আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বিচারাধীন জমি দখলের অপচেষ্টা; ক্ষোভ আলমডাঙ্গায় বায়তুন নুর জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল। ভেড়ামারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল দৌলতপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়া সরকারি কলেজের আয়োজনে ঈদে মিলাদুন্নবী(সাঃ) উদযাপন হরিপুর বাজারে কাঁচাঝাল ৮০ টাকা পোয়া কুমারখালী পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় শতাধিক তাঁতি পরিবার পানিবন্দী

নির্বাচনীব্যবস্থা ঢেলে সাজানোর প্রস্তাব ইসলামী দলের

  • প্রকাশিত সময় Saturday, August 31, 2024
  • 17 বার পড়া হয়েছে

এনএনবি : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে বেশ কিছু সংস্কার প্রস্তাব দিয়েছে সাতটি ইসলামী দল। তার মধ্যে অন্যতম হলো দুইবারের বেশি যেন কেউ প্রধানমন্ত্রী না হয়।
শনিবার (৩১ আগস্ট) যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব মাওলানা মামুনুল হক।
বৈঠক শেষে বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনীব্যবস্থা ঢেলে সাজানোর প্রস্তাব দেওয়া হয়েছে আমাদের পক্ষ থেকে।
নতুনভাবে সংস্কার করে যেন নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা যায়। তার জন্য আমূল পরিবর্তনের একটি সংস্কার প্রস্তাবনা নিয়ে এসেছি।’
তিনি বলেন, ‘দেশব্যাপী নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধিত্ব নির্বাচন করা যায়, সেই ধরনের পরিবর্তনের ক্ষেত্রে মৌলিক প্রস্তাবনা আমরা দিয়েছি। এ ছাড়া বিচার বিভাগ প্রশাসন, শিক্ষায়সহ বিশেষ করে এককেন্দ্রিক ক্ষমতা প্রধানমন্ত্রীর পদ যেখান থেকে স্বৈরাতন্ত্রের উদ্ভব, সেই জায়গাটিকে যেন ভারসাম্য তৈরি করা হয়।
এ জন্য সাংবিধানিক প্রস্তাব করা হয়েছে।’
তিনি আরো বলেন, ‘সংবিধানে আল্লাহর ওপর আস্থার বিষয়টি বাতিল করা হয়েছে, সেটি যেন পুনর্বহাল করা হয়। সংশোধনী এনে তা পুনর্বহাল করার দাবি জানিয়েছি। দুইবারের বেশি কেউ যেন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করতে না পারে এ প্রস্তাবনা করেছি।’
বৈঠকে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম, খেলাফত মজলিশ, বাংলাদেশ খেলাফত মজলিশ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, জমিয়াতে উলামায়ে ইসলাম, বাংলাদেশ খেলাফত আন্দোলন, নেজামে ইসলাম। যমুনায় এই ছয়টি দল প্রধান উপদেষ্টার সঙ্গে প্রথমে বৈঠক করেন।
এর আগে গত ১২ ও ১৩ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার চার দিনের মাথায় ড. মুহাম্মদ ইউনূস বিএনপি, গণতন্ত্র মঞ্চ, জামায়াতে ইসলামী, কমিউনিস্ট পার্টি (সিপিবি)-সহ কয়েকটি দল ও জোটের সঙ্গে পৃথক বৈঠক করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640