1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 12:52 am

ধর্ষণ রুখে দেয়ার উপায় জানালেন শাবানা আজমি

  • প্রকাশিত সময় Friday, August 30, 2024
  • 18 বার পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদক ॥ পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যাকা-ের ঘটনায় উত্তপ্ত গোটা ভারত। প্রতিবাদ শুধু রাজ্যের মধ্যে সীমাবদ্ধ নেই। সারা দেশ জুড়ে গিয়েছে এই প্রতিবাদের সঙ্গে। পিছিয়ে নেই বলিউড তারকারা। হিন্দি সিনেমা জগতের তাবড় অভিনেত্রী আলিয়া ভাট্ট, কারিনা কাপূর খান, সামান্থা রুখ প্রভুরা সরব হয়েছিলেন ৩১ বছরের এই তরুণী চিকিৎসকের মৃত্যু নিয়ে। কলকাতার এই ঘটনা শুনে বার বার অবাক হয়েছেন অভিনেত্রীর শাবানা আজমি।
পুনেতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শাবানা। সেখানেই বিষয়টি নিয়ে কথা বলেছেন তিনি। তার কথায়, ‘এ ধরনের ঘটনা ভয়ংকর। আমি বিরক্ত এটা দেখে, এখনও এই ঘটনা ঘটে চলেছে সমাজে। ২০১২ সালে নির্ভয়াকা-ের পর জাস্টিস বর্মা কমিটির রায়ের পরও এগুলো ঘটছে ভেবেই বিরক্ত।’
এই অস্থির সময় কীভাবে মুক্তি পাবে ধর্ষণ থেকে, সেই প্রসঙ্গে শাবানা বলেন, ‘প্রথমত নারীদের পণ্য রূপে ব্যবহার করাটা বন্ধ করতে হবে। এবং আমাদের মজ্জাগত যে পুরুষতন্ত্র রয়েছে তাকে গোড়া থেকে উপড়ে ফেলতে হবে।’
সোশ্যাল মিডিয়ায় বরাবরই সক্রিয় শাবানা। সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে নিজের মত প্রকাশ করেন। এজন্য রক্ষণশীলদের চক্ষুশূলও হন অভিনেত্রী। তবে সেসব পাত্তা না দিয়ে নিজের অবস্থানে অনড় থাকেন। এবার ধর্ষণের বিরুদ্ধেও নিজের অবস্থান পরিষ্কার করলেন অভিনেত্রী।
এই ঘটনার পর সরব হয়েছেন বিজেপির সাংসদ ও অভিনেত্রী হেমা মালিনীও। মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করে হেমা বলেন, বাংলায় যা হচ্ছে, ভাল হচ্ছে না। বিজেপি কর্মীরাই তো শুধু প্রতিবাদ করেছেন। নারীদের উপর যে হিংসার ঘটনা ঘটছে তার বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়া উচিত ছিল। আমি মমতাজিকে অনুরোধ করব, যেটা সঠিক, সেটা করুন। আর দেরি করবেন না। গোটা দেশ অপেক্ষা করছে। দোষীর দ্রুত সাজা হওয়া উচিত।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640