1. nannunews7@gmail.com : admin :
October 18, 2024, 11:30 am
শিরোনাম :
রিভিউ আবেদন তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরাতে ১০ যুক্তি বিএনপির পল্লী বিদ্যুৎ কর্মীদের ব্ল্যাকআউট ‘কমপ্লিট শাটডাউনের’ আলটিমেটাম সস্ত্রীক দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক সেনাপ্রধান আজিজের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আজ বাউল সম্রাট ফকির লালন শাহ’র ১৩৪ তম তিরোধান দিবসের উদ্ধোধন কুষ্টিয়া সার ও ডিমের দাম বেশি রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা বড় হচ্ছে উপদেষ্টা পরিষদ, একাধিক মন্ত্রণালয়ে রদবদলের সম্ভাবনা মেঘনা নদীতে ঝুলন্ত সেতু-হাওরের উড়াল সড়ক প্রকল্প বাতিল হচ্ছে মিরপুরে জমি বিক্রির নামে টাকা গ্রহণ করে প্রতারণার অভিযোগ দেলোয়ার মেম্বরের বিরুদ্ধে, থানায় অভিযোগ সরকারের ভাবনায় পোশাক শ্রমিকদের জন্য পেনশন

উপজেলা পরিষদ নির্বাচন দৌলতপুরের ওসিকে প্রত্যাহারও ২ চেয়ারম্যান প্রার্থীকে তলব ইসির

  • প্রকাশিত সময় Saturday, May 25, 2024
  • 95 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তা পদায়নে সম্মতি দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে দুই উপজেলার চেয়ারম্যান প্রার্থীকেও নির্বাচন ভবনে তলব করেছে সাংবিধানিক সংস্থাটি। সম্প্রতি ইসির উপসচিব মো. মিজানুর রহমান কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ওসিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে চিঠি পাঠিয়েছেন। এতে বলা হয়েছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের আগে প্রশাসনিক কারণে খুলনার রেঞ্জ ডিআইজির কার্যালয় থেকে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুলকে প্রত্যাহার করে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বদলির বিষয়ে নির্বাচন কমিশন সম্মতি দিয়েছেন। এছাড়া অপর আরেকটি চিঠিতে নির্বাচন শাখার উপসচিব আতিয়ার রহমান বরগুনার জেলার পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন এবং চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরীকে ইসিতে তলবের বিষয়টি নিশ্চিত করেছেন। এই দুইজন প্রার্থীকেই আচরণ বিধি লঙ্ঘনের কারণে ব্যাখ্যা তলব করেছে ইসি। তাদের যথাক্রমে আগামী ২৭ মে সকাল সাড়ে ১০টায় এবং ২৬ মে বেলা ১১টায় ইসিতে নিজে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
প্রসঙ্গত, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় এবং ২১ সে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় আগামী ৫ জুন ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640