1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 1:00 am

ঢাকায় থেকেও হত্যা মামলায় হিটের আসামী হলেন মুক্তিযোদ্ধার সন্তান হোসাইন সোহাগ

  • প্রকাশিত সময় Friday, May 24, 2024
  • 28 বার পড়া হয়েছে

ভেড়ামারা প্রতিনিধি ॥ কুষ্টিয়ার ভেড়ামারায় পূর্ব শত্রুতার জেরে জাসদ ছাত্রলীগ নেতা হত্যা মামলায় আসামি করা হয়েছে স্বেচ্ছাসেবক দলের নেতা বীর মুক্তিযোদ্ধার সন্তানকে। যদিও আসামী এস এস আল হোসাইনের স্ত্রী দাবি করেছেন ঘটনার সময় তিনি ঢাকায় অবস্থান করছিলেন। ভেড়ামারায় সংগঠিত হত্যাকান্ডে ঢাকা থেকে কিভাবে তুষারের পেটে কোপ মেরে পেটের ভুড়ি ফেলে দেয় তার স্বামী সোহাগ এই নিয়েও প্রশ্ন তুলেন তিনি। বিষয়টিকে ষড়যন্ত্র ও রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে অভিহিত করেছেন তার স্ত্রী। মামলার পর থেকেই সোহাগ পলাতক রয়েছেন। ঘটনার সময় সোহাগের অবস্থানের সিসিটিভি ফুটেজ সাংবাদিকরা হাতে এসেছে। পুলিশ বলছে, তারা এ নিয়ে তদন্ত করবে। এস এস আল হোসাইন সোহাগ ভেড়ামারা উপজেলার পৌর ৪নং ওয়ার্ড নওদাপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত হারুন অর রশিদের ছেলে। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব।
এদিকে অসুস্থ স্বামীকে মামলায় ষড়যন্ত্রমূলক আসামী করার প্রতিবাদে বৃহস্পতিবার(২৩ মে) দুপুরে কুষ্টিয়া শহরের এক নিকট আত্মীয়ের বাড়িতে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী আঞ্জুমান আরা আশা। এ সময় তার সাথে বড় মেয়ে সুমাইয়া হোসাইন(১৪) ও ছোট মেয়ে সাইদা হোসাইন(৭) উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে আঞ্জুমান আরা আশা বলেন, মেয়েদের নিয়ে আমরা ঢাকাতে বসবাস করি। আমার স্বামী দীর্ঘদিন কিডনি ও পায়ে মারাত্মক সংক্রামক রোগে চিকিৎসাধীন। ভালোভাবে চলাফেরাও করতে পারেন না। চলতি বছরের ৫ এপ্রিল সন্ধ্যায় উপজেলার গোলাপ নগর বাজারের একটি চায়ের দোকানে প্রতিপক্ষের হামলায় মো: তুষার নামে এক যুবক নিহত হয়। এ ঘটনায় নিহত তুষারের বাবা রবিউল ইসলাম রবি বাদী হয়ে আমার স্বামী এস এস আল হোসাইন সোহাগসহ ১৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। মামলায় ১০ থেকে ১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আঞ্জুমান আরা আশার দাবি, তার স্বামীকে এজাহারে দুই নম্বর হিটের আসামী করা হলেও ঘটনার সময় তিনি পরিবার নিয়ে রাজধানী ঢাকাতে অবস্থান করছিলেন। এজাহারে উল্লেখিত ঘটনার সময় সন্ধ্যা সাড়ে ৭টায় স্বামীসহ ঢাকার নিউ মার্কেটের তৃতীয় তলায় টপ টেন নামে একটি দোকানে ঈদের কেনাকাটা করার সিসিটিভি ফুটেজ গণমাধ্যমকর্মীদের দেখিয়ে বলেন, ওই তারিখ ও সময়ের সিসিটিভি ফুটেজ প্রমাণ করে আমার স্বামী নির্দোষ। শুধুমাত্র বিরোধী দলের সমর্থক হওয়াই রাজনৈতিক প্রতিহিংসায় তাকে হত্যা মামলায় ফাঁসানো হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ষড়যন্ত্রমূলক মামলা থেকে স্বামীকে অব্যাহতি দেওয়ার আবেদন জানান স্ত্রী আশা। এ সময় দুই মেয়েকে জড়িয়ে ধরে কান্না জড়িত কন্ঠে বলেন,বড় মেয়ে মিরপুর মডেল একাডেমির ৮ম শ্রেণীতে এবং ছোট মেয়ে পোলারবাগ কেয়ার একাডেমির নার্সারীতে পড়ে। মামলার পর থেকে স্বামীসহ আমরা সবাই এক প্রকার পালিয়ে বেড়াচ্ছি। মেয়েদের নিয়ে মানবেতর জীবনযাপন করছি। মামলার বাদী ইউনিয়ন জাসদের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম সাংবাদিকদের বলেন, হাসপাতালে নেওয়ার সময় ছেলেকে যখন জিজ্ঞাসা করেছিলাম তোমাকে কারা মেরেছে। ছেলে তখন সোহাগের নামও বলেছিল। কারো প্ররোচনায় মামলায় আসামী করেছিলেন কিনা জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন,যদি সিসিটিভি ফুটেজ সত্য হয় তাহলে তিনি বেঁচে যাবেন।
মামলার বিষয়ে কথা বলতে রাজি না হওয়া তদন্তকারী কর্মকর্তা ভেড়ামারা থানার উপ পরিদর্শক(এসআই) জাভেদ পারভেজ মামলার অগ্রগতি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলতে বলেন। এ বিষয়ে ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম জনবাণী কে বলেন, মামলার তদন্ত এখনো চলছে। যদি কেউ নির্দোষ প্রমাণিত হয় আমরা তাকে অবশ্যই অব্যাহতি দেবো। প্রসঙ্গত তুষার ভেড়ামারার মোকারিমপুর ইউনিয়ন জাসদ ছাত্রলীগের সহ–সম্পাদক ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640