1. nannunews7@gmail.com : admin :
April 24, 2024, 5:10 am

লোহিত সাগরকে ইসরাইলি জাহাজমুক্ত করেছি : ইয়েমেন

  • প্রকাশিত সময় Friday, February 16, 2024
  • 100 বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক ॥ লোহিত সাগরকে সম্পূর্ণভাবে ইসরায়েলি জাহাজমুক্ত করতে সক্ষম হয়েছে বলে ঘোষণা করেছে ইয়েমেনের নৌবাহিনী।
দেশটি বলেছে, এই কৌশলগত পানিসীমা দিয়ে চলাচলকারী ইসরাইলি জাহাজের সংখ্যা ‘শূন্যের কোঠায়’ নেমে এসেছে।
ইয়েমেনের জাতীয় ঐক্যমত্যের সরকারের মুখপাত্র জায়ফুল্লাহ আশ-শামি বুধবার রাজধানী সানায় এক সম্মেলনে দেয়া ভাষণে একথা জানান।
তিনি বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনী শুধুমাত্র ইসরাইলি মালিকানাধীন ও ইসরাইলগামি জাহাজে হামলা চালিয়েছে। সেইসঙ্গে ইঙ্গো-মার্কিন বাহিনী ইয়েমেনে আগ্রাসন শুরু করার পর হামলার লক্ষ্যবস্তু হিসেবে আমেরিকা ও ব্রিটেনের জাহাজগুলিকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।
গত অক্টোবরে গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনী ভয়াবহ গণহত্যা শুরু করার পর গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে লোহিত সাগরে ইসরাইলি মালিকানাধীন ও ইসরাইলগামি জাহাজে হামলা শুরু করে ইয়েমেনের সেনাবাহিনী।
তখন থেকে দেশটি লোহিত সাগরে ৩৩টি অভিযান চালিয়েছে। এসব অভিযানে ১৭টি ইসরাইলি জাহাজের পাশাপাশি ১৪টি মার্কিন ও তিনটি ব্রিটিশ জাহাজকে টার্গেট করা হয় বলে জানান আশ-শামি। তিনি বলেন, মার্কিন ও ব্রিটিশ বাহিনী লোহিত সাগরকে যুদ্ধক্ষেত্র বানিয়ে ফেলেছে এবং তারা ইসরাইলি জাহাজকে রক্ষা করতে গিয়ে এই আন্তর্জাতিক পানিসীমাকে সবার জন্য বিপজ্জনক করে তুলেছে। তিনি বলেন, যতদিন গাজায় ইসরায়েলি আগ্রাসন চলবে ততদিন লোহিত সাগরে ইয়েমেনের সামরিক অভিযান বন্ধ হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640