1. nannunews7@gmail.com : admin :
February 27, 2024, 12:36 pm

শান্তিপুর্ণ পরিবেশে দুই সিটি কর্পোরেশনের নির্বাচন সম্পন্ন

  • প্রকাশিত সময় Monday, June 12, 2023
  • 56 বার পড়া হয়েছে

বরিশালের নগর পিতা খোকন, ফের খুলনার মেয়র হলেন খালেক
ঢাকা অফিস ॥ শান্তিপুর্ণ পরিবেশে বরিশাল ও খুলনা সিটি কর্পোরেশনে ও নির্বাচন সম্পন্ন হয়েছে। বরিশালের নতুন নগর পিতা খোকন আর ফের খুলনার মেয়র হলেন তালুকদার আব্দুল খালেক।
গতকাল সোমবার রাত ৯টার দিকে বরিশাল সিটি কর্পোরেশলের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির এ ফলাফল ঘোষণা করেন। ফলাফলে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল¬াহ খোকন সেরনিয়াবাত পেয়েছেন ৮৭৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পেয়েছেন ৩৩৮২৮। অর্থাৎ ৫৩৯৮০ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন খোকন সেরনিয়াবাত। আর লাঙল প্রতীকের ইকবাল হোসেন তাপস পেয়েছেন ৬৬৬৫ ভোট। এর আগে সকাল ৮টা থেকে ইলেকট্রনিকস ভোটিং মেশিনে (ইভিএমএ) ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।
বরিশাল সিটিতে ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন ও নারী ভোটার ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন।
অপরদিকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আবদুল খালেক। বেসরকারি ফলাফল অনুযায়ী বিপুল ভোটে জয়ী হয়েছেন তিনি। সোমবার রাত পৌনে ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির এ ফলাফল ঘোষণা করেন। ফলাফলে দেখা যায়, নৌকার প্রার্থী তালুকদার আবদুল খালেক ১৫৪৮২৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মো. আ. আউয়াল পেয়েছেন ৬০০৬৪ ভোট। অর্থাৎ ৯৪৭৬১ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন তালুকদার আবদুল খালেক। আর লাঙল প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম মধু পেয়েছেন ১৮০৭৪ ভোট।
এর আগে সকাল ৮টা থেকে ইলেকট্রনিকস ভোটিং মেশিনে (ইভিএমএ) ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ছিলেন পাঁচজন। সাধারণ ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৩৬ জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৩৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে নারী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640