1. nannunews7@gmail.com : admin :
February 27, 2024, 5:59 pm

আবারও ইবি ভিসির ‘কন্ঠসদৃশ্য’ নিয়োগ সংক্রান্ত দুটি অডিও ভাইরাল

  • প্রকাশিত সময় Sunday, June 11, 2023
  • 82 বার পড়া হয়েছে

সোজা কথা, আপনার ক্লিয়ারেন্স ছাড়া কাউকে নিয়োগ দিব না

 ইবি প্রতিনিধি আবারো ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . শেখ আবদুস সালামেরকণ্ঠসদৃশ্যনিয়োগ সংক্রান্ত দুইটি অডিও ভাইরাল হয়েছে।রক সালামনামে ফেইসবুক আইডি থেকে শুক্রবার রাতে ৫৩ সেকেন্ডের শনিবার রাতে ৪৬ সেকেন্ডের দুইটি অডিওটি ছড়িয়ে পড়ে। তবে অপরপ্রান্তে থাকা ব্যক্তির কথা শোনা যায়নি। এর আগে ফেব্রুয়ারি থেকে পৃথক তিনটি ফেসবুক আইডিতে অন্তত ১০টি অডিও ভাইরাল হয়। সেগুলোতেও ভাইভার আগে চাকরির প্রশ্নফাঁস, নিয়োগ অর্থলেনদেন সংক্রান্ত কথোপকথন শিক্ষককর্মকর্তাদের নিয়ে নেতিবাচক মন্তব্য শোনা যায়। ঘটনায় বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রত্যাশীরা আন্দোলন ভিসির কার্যালয়ে তালা, ভিসির একান্ত সচিবকে অব্যাহতি এবং শিক্ষক সমিতি শাপলা ফোরাম সরকারের হস্তক্ষেপ কামনা তদন্ত করে ব্যব¯’ার দাবি করেন। অডিও পোস্টে ক্যাপশনে লেখা হয়েছে, ইবির মার্কেটিং ফাইন আর্টস বিভাগেও তার সিন্ডিকেটের মূল হোতার পরামর্শ নিয়েই শিক্ষক নিয়োগ দিয়েছেন বলে জানিয়েছেন। কে এই ক্লিয়ারেন্স দাতা? প্রতিটি টেন্ডার নিয়োগের ক্লিয়ারেন্স দেন সেই বড় ভাই। সকল অর্থ কালেকশন বন্টন করে সব জায়গায় পৌছানোর দায়িত্ব বড় ভাইয়ের।

পাঠকদের উদ্দেশ্যে অডিওর কথোপকথন তুলে ধরা হলো, ফাইন আর্টসের ওটা করে দিতে পেরেছি। সিন্ডিকেট পর্যন্ত কাউকেই কিছু করার দরকার নেই। সিন্ডিকেটে চূড়ান্ত হবে। আজকে সকালে দেখলাম যে মার্কেটিংয়ের একটা ইয়ে পাঠিয়েছিলেন। ওটা তো কালকে সিদ্ধান্ত হয়ে গেছে। আমি একটু আগে জানলে হয়তোৃ. (অস্পষ্ট) খুব খারাপ ছিল না, হয়তো পাঁচে ছিল। সোজা কথা, আমি আপনার ক্লিয়ারেন্স ছাড়া এখানে কাউকে নিয়োগ দিব না।

৪৬ সেকেন্ডের অডিওর ক্যাপশনে বলা হয়, গত অনুষ্ঠিত মেডিকেলের বোর্ডে ভিসি ডিসিশন নেয়নি। আগামী ১৩ জুন অনুষ্ঠিত হতে যাওয়া ডাক্তার নিয়োগ বোর্ডে পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। সালাম মেডিকেল (ডাক্তারের) নিয়োগ বোর্ড করেছেন কিš‘ সিদ্ধান্ত নেননি। কারণ সে সময় তার নিয়োগ সিন্ডিকেটের ক্লিয়ারেন্স ছিল নির্দিষ্ট একজন ডাক্তারের কিন্ত স্থানীয় নেতৃবৃন্দের ছাত্রলীগের শক্ত সুপারিশ ছিল অন্যজনের তাই তিনি নিয়োগ দিতে পারেননি। পাঠকদের উদ্দেশ্যে অডিওর কথোপকথন তুলে ধরা হলো, ‘আমরা কিন্তমেডিকেলেরটা ডিসিশন নেইনি। একটা সুযোগ তৈরি হচ্ছে ওর জন্যই নেইনি। তারিখের ভিতরেই, না মাসের ভিতরেই আরেকটা এড (বিজ্ঞপ্তি) আছে ওইটাতে যেন এপ্লাই করে দেয়। একটা তোৃ (অস্পষ্ট) আমাকে এখানে একটা একোমোডেট করতে হবে।এর আগে, ১২ মার্চ অডিও ফাঁসের নেপথ্যের মানুষদের চিহ্নিত করতে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক . রেজওয়ানুল ইসলামকে আহবায়ক করে সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। কমিটিকে যথাশীঘ্রই প্রতিবেদন জমা দিতে বলা হয়। তবে এখন পর্যন্ত ওই কমিটির কোনো মিটিং হয়নি বলে জানিয়েছেন কমিটির সদস্য শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক . মামুনুর রহমান। তিনি বলেন, আহ্বায়ক মিটিং ডাকবেন তারপর কাজ শুরহবে। কিন্তএখন পর্যন্ত এমন কোনো চিঠি পাইনি। বিষয়ে জানতে কমিটির আহ্বায়ক অধ্যাপক . রেজওয়ানুল ইসলামের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। শাপলা ফোরামের সভাপতি ফাইন আর্টস বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক . মামুনুর রহমান বলেন, শাপলা ফোরামের সাধারণ সভায় আমাদের সিদ্ধান্ত হয়েছিল শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে জানাবো। সে অনুযায়ী আমরা জানিয়েছি। তবে এখনো রেসপন্স পাইনি। উপাচার্যের অব¯’ান লিখিতভাবে ব্যাখা দেওয়ার দাবি করেছিলাম সেটাও তিনি করেননি। নতুন করে যেহেতু আবার অডিও আসলো। ক্যাম্পাস খুললে আমরা সবাইকে নিয়ে আবার বসবো। ক্লিয়ারেন্সের বিষয়ে তিনি বলেন, ফাইন আর্টসে নিয়োগের সময় আমি নিজেই সভাপতি ছিলাম। সেখানে তেমন কোনো সাইন আমি পাইনি। ওখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক্সপার্ট ছিলেন। লিখিত পরীক্ষা মৌখিকের নাম্বারিং করে গ্রেডিং করে সেভাবেই তো আসলো। এর মধ্যে কিছু হলে সেটা আমার জ্ঞানের বাইরে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক . তপন কুমার জোদ্দার বলেন, বারবার একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। এগুলো খুবই বিব্রতকর এবং বিশ্ববিদ্যালয়ের জন্য মোটেই শুভকর নয়। এগুলার একটা সমাধান আসা উচিত। আমরা ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে সরকারের শিক্ষাসংশ্লিষ্ট বিভিন্ন দফতরে জানিয়েছি তদন্ত চেয়েছি। কিš‘ এখনো দৃশ্যমান পদক্ষেপ দেখিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . শেখ আবদুস সালাম বলেন, ভিডিওঅডিও তো আসার তালেই আছে। অংশবিশেষ ধরে ধরে এগুলা করা হচ্ছে। আমি কারো কথায় চাকরি দেই না। মেধার বাইরে আমি কিছু করিনাই, করবো না। আর টাকা পয়সা খাওয়া সমস্ত জিনিস আমার চিন্তার বাইরে। ব্যাপারে আমার আর কিছু বলার নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640