1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 5:11 am

 পাঁচ দিনে ৬৫০ নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগ রিজভীর

  • প্রকাশিত সময় Wednesday, May 24, 2023
  • 82 বার পড়া হয়েছে

বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে গত পাঁচ দিনে ৬৫০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, গত ১৯ মে থেকে এখন পর্যন্ত রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে ৬৫০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে গতকাল (মঙ্গলবার) রাজধানীতে সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত অন্তত ৩০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আর গত পাঁচ দিনে মোট মামলা হয়েছে ১৪৮টি এবং প্রায় ৫ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

অবিলম্বে এসব মামলা প্রত্যাহারসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘গণআন্দোলনে ভীতসন্ত্রস্ত আওয়ামী লীগ খেই হারিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করার ঘোষণা দিয়ে নারকীয় উন্মত্ততায় ঝাঁপিয়ে পড়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বৈঠক করে পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মী ও মিছিল-সমাবেশের ওপর হামলা চালাচ্ছে, গুলি চালাচ্ছে। যত দিন যাচ্ছে ততই ভোট ডাকাত সরকারের হিংস্রতা প্রকট হচ্ছে।’

তিনি বলেন, ‘গত ১৫ বছরের মতো আবারো ভাঁওতাবাজির নির্বাচন করে ক্ষমতায় থাকার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে মাফিয়া সরকার পুলিশকে জনগণের মুখোমুখি করে দেশে নৈরাজ্য ও সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করছে।’

রিজভী বলেন, ‘সরকার যদি বিরোধী দলের গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচিতে দলীয় ক্যাডার ও পুলিশ দিয়ে হামলা ও বাধা প্রদানের এই ধারা অব্যাহত রাখে, তাহলে জনগণ হাত গুটিয়ে বসে থাকবে না। এর জন্য সৃষ্ট যেকোনো উদ্ভূত পরিস্থিতির দায়ভার সরকারকেই বহন করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640