1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 4:38 am

সরকার পতন কবে, ফখরুলের কাছে জানতে চান কাদের

  • প্রকাশিত সময় Saturday, May 20, 2023
  • 35 বার পড়া হয়েছে

এনএনবি : আওয়ামী লীগ সরকারের পতন কবে হবে তার নির্দিষ্ট সময় ও দিনক্ষণ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শনিবার (২০ মে) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ওলামা লীগের জাতীয় সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, তীব্র বেগে নাকি ঝড় আসবে, সেই ঝড় শেখ হাসিনার গদি উলটে দেবে। কত নম্বর বিপদ সংকেত তা বলেননি। ঝড়ের কথা শুনছি ১০ বছর ধরে। ১০ বছর ধরে শুনছি, আর সরকারের সময় নেই। দেখতে দেখতে ১৪ বছর, ঝড় হবে কোন বছর? দেখতে দেখতে ১৪ বছর সরকার যাবে কোন বছর?
তিনি বলেন, মির্জা ফখরুলকে আমি জিজ্ঞাসা করতে চাই—কয়েক দিন আগে ঝড় কেটে গেছে, শেখ হাসিনা আল্লাহর ইমানদার বান্দা সেই জন্য বাংলাদেশে ওই ১০ নম্বর মহাবিপদ সংকেতের মধ্যেও তেমন ক্ষয়ক্ষতি হয়নি। ফখরুল সাহেব, কবে সময় শেষ বলেন না কেন? সন-তারিখ বলেন, সময় বলেন, আমরা একটু তৈরি হই। কীভাবে ঝড় আসবে, ঠাকুরগাঁও থেকে আসবে নাকি লন্ডন থেকে আসবে? কোথা থেকে ঝড় আসবে সেটা একটু বলে দিন। কত নম্বর বিপদ সংকেত তাও বলে দিন।
মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের আরও বলেন, সরকারের বিদায় দেবেন, সরকারেরও তো একটা প্রস্তুতি আছে। ফখরুল সাহেব একে একে কত কর্মসূচি দেন। সরকারের সময় শেষ প্রতিদিনই বলছেন। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে বিএনপি মহাসচিবের কাছে জানতে চাই, সময়টা কখন, দিন-ক্ষণটা একটু বলুন, ১০ বছর ধরে তো শুনতে পাচ্ছি সরকারের সময় শেষ। এই সরকারের সময় কত এইটা জানে মহান সৃস্টিকর্তা আর এ দেশের জনগণ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, শোনেন, ফখরুল সাহেব, এত হল্লাচিল্লা করে ৫২ দল, ৫৪ দল, ২৭ দফা, ১০ দফা, বিক্ষোভ সমাবেশ, তারপর পদযাত্রা, তারপর অবস্থান, তারপর মানববন্ধন একে একে কত কর্মসূচি দিলেন, কী হলো? আপনাদের আন্দোলন এখন পথ হারিয়ে দিশেহারা পথিকের মতো। নানামুখি হাঁক-ডাক দিয়ে এখন পথিক পথহারা। প্রতিদিনই বৈঠক করে কর্মসূচি ঠিক করে, বার বার বসেও আন্দোলনের রূপরেখা এখনও ঠিক করতে পারেননি। কাজেই আমাদের ইমান ঠিক আছে। আওয়ামী লীগের শিকড় এই দেশের মাটির অনেক গভীরে, আওয়ামী লীগ কচুপাতার ওপর ভোরের শিশির বিন্দু নয় যে, টোকা লাগলে পড়ে যাবে। এ কথা যদি মনে করেন ভুল করছেন।
আওয়ামী লীগও আন্দোলনের মধ্যে আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সারা বাংলাদেশে, আমরাও একটা আন্দোলনে আছি। বিএনপি আছে সরকার পতনের আন্দোলন নিয়ে। আমরা আছি জনগণের জানমাল রক্ষার আন্দোলনে। জনগণের জানমাল রক্ষায় আমাদের আজ শান্তি সমাবেশ করতে হচ্ছে। আমরা সন্ত্রাস চাই না, আমরা শান্তি চাই। আমরা সাম্প্রদায়িকতা চাই না, আমরা চাই অসাম্প্রদায়িকতা, মানবতাবোধ। যে চেতনায় বঙ্গবন্ধুকন্যা স্বল্পোন্নত বাংলাদেশকে আজ উন্নয়নশীল বাংলাদেশে রূপান্তর করেছেন।
ওলামা লীগের আহ্বায়ক আব্দুল মোমিন সিরাজীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, ওলামা লীগের নেতা হাফেজ মওলানা মিজানুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640