1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 1:59 am

কিশানের আক্ষেপের রাতে আইয়ারের সেঞ্চুরি, সমতায় ভারত

  • প্রকাশিত সময় Sunday, October 9, 2022
  • 74 বার পড়া হয়েছে

ভারতীয় বোলাররা শেষদিকে দারুণভাবে চেপে ধরলেন দক্ষিণ আফ্রিকাকে। এরপর রান তাড়ায় দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন শ্রেয়াস আয়ার। যদিও ইশান কিশানের আক্ষেপ রয়েই গেলো। তবু দল তো জিতেছে, দুঃখটা ভোলার জন্য এই তো যথেষ্ট!

রাঁচিতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দেয়নি ভারত। ৭ উইকেট আর ২৫ বল হাতে রেখে পাওয়া জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাটিং নেওয়া প্রোটিয়াদের ৩৮ ওভার শেষে বোর্ডে ছিল ৪ উইকেটে ২১৫ রান। অনায়াসেই তিনশ পার হয়ে যাবে মনে হচ্ছিল তখন। সেখান থেকে দারুণভাবে ভারতকে লড়াইয়ে ফেরান সিরাজ-ওয়াশিংটনরা।

শেষ ১২ ওভারে দক্ষিণ আফ্রিকা নিতে পারে মাত্র ৬৩ রান। সবমিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তোলে ২৭৮। রিজা হেনড্রিকস ৭৬ বলে ৭৪ আর এইডেন মার্করাম ৮৯ বলে করেন ৭৯ রান। এছাড়া জানেমন মালান ২৫, হেনরিক ক্লাসেন ৩০ আর ডেভিড মিলারের ব্যাট থেকে আসে অপরাজিত ৩৫ রান।

ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ ১০ ওভারে একটি মেইডেনসহ ৩৮ রান খরচায় নেন ৩টি উইকেট।

জবাবে ৪৮ রানের মধ্যে অধিনায়ক শিখর ধাওয়ান (১৩) আর শুভমান গিলকে (২৮) হারিয়ে বিপাকে পড়েছিল ভারত। কিন্তু ইশান কিশান আর শ্রেয়াস আয়ারের জুটি সেই বিপদ উবে যায়। তৃতীয় উইকেটে তারা গড়েন ১৫৫ বলে ১৬১ রানের ঝোড়ো জুটি।

মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি পাননি কিশান। ৮৪ বলে ৪ বাউন্ডারি আর ৭ ছক্কায় ৯৩ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই বাঁহাতি।

তবে আইয়ার ভুল করেননি। দেখেশুনে খেলে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি। ১১১ বলে ১৫ বাউন্ডারিতে ১১৩ রানে অপরাজিত থাকেন ডানহাতি এই ব্যাটার। ৩৬ বলে অপরাজিত ২৯ করেন সঞ্জু স্যামসন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640