1. nannunews7@gmail.com : admin :
May 19, 2024, 2:48 pm

দ্রুত বিচার ট্রাইব্যুনালেই চলবে সোহেল চৌধুরী হত্যা মামলা

  • প্রকাশিত সময় Thursday, August 25, 2022
  • 49 বার পড়া হয়েছে

১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর সন্ত্রাসীদের গুলিতে নিহত নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে চলবে মর্মে আদেশ দিয়েছেন আদালত।
বুধবার (২৪ আগস্ট) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালত এ আদেশ দেন। মামলাটি এর আগে বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে ফেরত পাঠানোর জন্য আবেদন করেন আসামিপক্ষ। তবে এ আবেদন খারিজ করে দেন বিচারক। ফলে দ্রুত বিচার ট্রাইব্যুনালেই চলবে মামলাটির বিচারকাজ। এছাড়া আগামী ২৮ আগস্ট মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য তারিখ ধার্য করেছেন আদালত। ওই দিন মামলার বাদী সোহেল চৌধুরীর ভাই তৌহিদুল ইসলাম চৌধুরীকে হাজির হতে বলেছেন আদালত।
এর আগে গত ২২ আগস্ট তৌহিদুল ইসলাম সাক্ষ্য দিতে আদালতে হাজির হন। তবে আসামিপক্ষের আইনজীবীরা ওই দিন মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের সময় শেষ হয়ে গেছে মর্মে একটি আবেদন করে। তাই এ মামলা দায়রা আদালতে ফেরত পাঠানোর প্রার্থণা করেন। ওই দিন আদালত শুনানি শেষে আজ আদেশের জন্য রাখেন। আজ ওই বিষয়ে আদেশ দিলেন আদালত।
এ মামলার আসামিরা হলেন- ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, সেলিম খান, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন ও আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন, আদনান সিদ্দিকী ও ফারুক আব্বাসী।
১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন সোহেল চৌধুরী। ওই ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় হত্যা মামলা করেন। সোহেল চৌধুরী ভালোবেসে ওই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতিকে বিয়ে করেছিলেন। বিয়ের কিছুদিন পর সম্পর্কে ফাটল ধরলে মানসিকভাবে ভেঙে পড়ে নেশার জগতে জড়িয়ে পড়েন সোহেল। সেই জগতের অপরাধীদের সঙ্গে দ্বন্দ্বের জেরেই তিনি খুন হন বলে প্রাথমিক তদন্তে উঠে আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640