1. nannunews7@gmail.com : admin :
September 16, 2024, 7:40 pm
শিরোনাম :
কুষ্টিয়া জেলা প্রশাসনের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবীতে আলোচনা ও দোয়া মাহফিল মিরপুরে ঈদে মিলাদুন্নবী(সা:) সম্পর্কে জামায়াতের আলোচনা সভা রাসুল সা: ছিলেন ছিলেন গোটা পৃথিবীর সকল মানুষের জন্য আদর্শ শিক্ষক আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বিচারাধীন জমি দখলের অপচেষ্টা; ক্ষোভ আলমডাঙ্গায় বায়তুন নুর জামে মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ) উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল। ভেড়ামারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল দৌলতপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ কুষ্টিয়া সরকারি কলেজের আয়োজনে ঈদে মিলাদুন্নবী(সাঃ) উদযাপন হরিপুর বাজারে কাঁচাঝাল ৮০ টাকা পোয়া কুমারখালী পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় শতাধিক তাঁতি পরিবার পানিবন্দী

আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

  • প্রকাশিত সময় Wednesday, July 13, 2022
  • 99 বার পড়া হয়েছে

সফরের প্রথম দুই অংশে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে মোটেও প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা। টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ হেরেছে খুব বাজেভাবে। অবশেষে সফরের শেষ অংশে এসে প্রতিদ্বন্দ্বীতা গড়ে তুলতে পারলো। শুধু পারলোই না, সিরিজ জয়েরও দারুণ একটা হাতছানি তামিম ইকবালের দলের হাতে।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে ক্যারিবীয়দের হারিয়ে সিরিজে শুভ সূচনা করেছে বাংলাদেশ। আজ জিততে পারলেই তিন ম্যাচের সিরিজে জয় নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। শেষ ম্যাচের জন্য আর অপেক্ষা করতে হবে না।

মিরাজ দৃঢ়তার সঙ্গেই বলে দিয়েছেন, শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে পারবেন না। এই ম্যাচ জিতেই নিজেদের শান্ত করতে চান বাংলাদেশ দলের এই অলরাউন্ডার। সে জন্য ম্যাচ জয়ের লক্ষ্যেই খেলতে নামবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশের জন্য সিরিজ জয় এতটা সহজ হতে দেবে না নিশ্চিত। তারাও চাইবে খুব দ্রুত ফিরে আসার।

মেহেদী হাসান মিরাজও মানছেন, ওয়েস্ট ইন্ডিজ খুব দ্রুত ফিরে আসার চেষ্টা করবে। তিনি বলেন, ‘ওরা শক্তভাবে ফিরে আসতে চাইবে। আমরাও চেষ্টা করব ওরা ফিরে আসলেও কিভাবে আসতে পারে, সেগুলো নিয়ে ভাবার জন্য।’

ওয়েস্ট ইন্ডিজ এই ম্যাচে মাঠে নামার আগে নিশ্চয়ই ফোকাস করবে তারা প্রথম ম্যাচের প্রথম অংশে কিভাবে ব্যাট করেছে, তা নিয়ে। কারণ প্রথম ২০ ওভারের মধ্যে ৮৮টি বলই তারা খেলেছে ডট। যেটার কারণে শেষের দিকে একের পর এক উইকেট হারাতে হয়েছে তাদের।

১১০ রানের মধ্যেই ৯ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা। শেষ উইকেটে অ্যান্ডারসন ফিলিপস এবং জাইডেন সিলস ৩৯ রান যোগ করলে স্কোর গিয়ে দাঁড়ায় ১৪৯। এটাই ছিল তাদের পুরো ইনিংসে সর্বোচ্চ রানের জুটি।

বাংলাদেশের বোলিং প্রথম ম্যাচে দুর্দান্ত প্রশংসা কুড়িয়েছিল। শরিফুল ইসলাম উইকেট নেয়ার ক্ষেত্রে (৪টি) অগ্রগামি হলেও মোস্তাফিজুর রহমানই প্রথম ব্রেক থ্রুটা এনি দিয়েছিলেন। তিনি ফিরিয়ে দেন সাই হোপকে। বাংলাদেশের বিপক্ষে যার ব্যাটিং গড় ৯০ এর ওপর।

তাসকিন আহমেদ উইকেট নিতে না পারলেও দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেছেন। মেহেদী হাসান মিরাজ তো বর্তমান সময়ের অনেক উঁচুমানের একজন অফ স্পিনার। ৩ উইকেট নিয়ে তার আরও একবার প্রমাণ দিলেন। নাসুম আহমেদ অভিষেকে দারুণ প্রশংসা কুড়িয়েছেন। ৮ ওভারে দিয়েছেন মাত্র ১৬ রান। সবচেয়ে বড় কথা ৪০টি ডট বল দিয়েছেন তিনি। তার বল থেকে রানই করতে পারেনি ক্যারিবীয় বোলাররা।

সুতরাং, বাংলাদেশ যে দ্বিতীয় ওয়ানডেতেও ফেবারিট, তা আর বলার অপেক্ষা রাখে না এবং সেই আস্থা এবং বিশ্বাস ধরে রেখে সিরিজ জিতেই মাঠ ছাড়তে চান তামিম ইকবাল অ্যান্ড কোং।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640