1. nannunews7@gmail.com : admin :
April 13, 2024, 2:34 am

হজ ফ্লাইট শুরু ৫ জুন

  • প্রকাশিত সময় Tuesday, May 24, 2022
  • 50 বার পড়া হয়েছে

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহনে হজ ফ্লাইট শুরুর তারিখ ৩১ মে থেকে পিছিয়ে ৫ জুন নির্ধারণ করা হয়েছে। সৌদি আরবের ইমিগ্রেশন টিম ঢাকায় এসে পৌঁছাতে দেরি হওয়ায় তারিখ পরিবর্তন করা হয়েছে। ইতোমধ্যে ধর্মবিষয়ক মন্ত্রণালয় চিঠি দিয়ে এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়কে জানিয়েছে।
ধর্মবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, রুট টু মক্কা ইনিশিয়েটিভের আওতায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে সৌদি আরবগামী শতভাগ হজযাত্রীর সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে সৌদি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ৩১ মে প্রথম হজ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও ধর্মবিষয়ক মন্ত্রণালয় হতে গ্রহণ করা হয়। কিন্তু রুট টু মক্কা ইনিশিয়েটিভের বাস্তবায়নকারী সৌদি কর্তৃপক্ষের প্রতিনিধি ধর্মবিষয়ক মন্ত্রণালয়কে জানিয়েছে, ৪০ জন জনবলসহ সৌদি টিম আগামী ২ জুনের আগে ঢাকায় আসতে পারছে না।
ধর্মবিষয়ক মন্ত্রণালয় আরও জানায়, প্রি-এরাইভাল ইমিগ্রেশন কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতিও এখানও ঢাকায় এসে পৌঁছায়নি। এ সব যন্ত্রপাতি সৌদি টিমের সঙ্গে ঢাকায় আসবে। যন্ত্রপাতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইনস্টল করতে কিছু সময় লাগবে। ফলে আগামী ৫ তারিখের আগে তাদের পক্ষে ঢাকা হতে হজযাত্রীদের প্রি-এরাইভাল ইমিগ্রেশন সম্পন্ন করা সম্ভব হবে না। এ কারণে ৩১ মে প্রথম হজ ফ্লাইট শুরু করা হলে বাংলাদেশের হজযাত্রীদের প্রত্যাশা অনুযায়ী হজযাত্রীদের প্রি-এরাইভাল ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করা সম্ভব হবে না।
বাংলাদেশের হজযাত্রীদের প্রত্যাশা অনুযায়ী, প্রথম হজ ফ্লাইটের যাত্রীদের জন্য ডেডিকেটেড ফ্লাইট এবং ঢাকায় প্রি-এরাইভাল ইমিগ্রেশন সম্পন্ন করার স্বার্থে ৩১ মে তারিখের পরিবর্তে যাত্রা আগামী ৫ জুন হতে শুরু করতে বিমান মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640