1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 1:51 am

‘এমন ক্রিকেট খেলব, কারও চিন্তায় ছিল না’

  • প্রকাশিত সময় Thursday, March 24, 2022
  • 113 বার পড়া হয়েছে

দক্ষিণ আফ্রিকায় ২০০২ সালে প্রথম সফর করে বাংলাদেশ দল। এরপর ২০০৮ ও ২০১৭ সালে সফর করে। আগের তিন সফরে ব্যর্থ হওয়া টাইগাররা এবারের সফরে চমক দিল বিশ্বকে।

আফ্রিকার মাঠে ২০ বছর পর প্রথম জয়ের পাশাপাশি সিরিজ জয়েরও ইতিহাস গড়েছে বাংলাদেশ দল। বুধবার সেঞ্চুরিয়নে স্বাগতিকদের ১৫৪ রানে অলআউট করে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় তামিম ইকবালরা।

টাইগারদের ঐতিহাসিক এমন জয়ে মুগ্ধ বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ঐতিহাসিক জয়ের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারা বিরাট ব্যাপার। সবারই অবদান আছে। দক্ষিণ আফ্রিকায় আমরা এমন ক্রিকেট খেলব- এটা তো কারও চিন্তায় ছিল না। এভাবে ঘুরে দাঁড়ানো আমাদের ক্রিকেটের জন্য বিরাট একটা মাইলফলক। এটা আমাদের ক্রিকেটে যদি ধারাবাহিকভাবে থাকে, তাহলে আশা করছি আমরা সামনেও ভালো করব।

প্রধান নির্বাচক আরও বলেন, এটাই নিয়ম। এ প্রক্রিয়ায় না থাকলে দল ভালো করে না। প্রক্রিয়াটা থাকা জরুরি। সিনিয়র-জুনিয়র মিলে যে সমন্বয়, তা যেকোনো দলের জন্য বিরাট ব্যাপার। এ সমন্বয়ের জন্যই দলটা ভালো করছে। এটা অনেক বড় তৃপ্তির ব্যাপার।

বুধবার বিকেএসপির মাঠে ঢাকা লিগের খেলা দেখার সময় নান্নু বলেন, ৫০ ওভারের খেলায় আমাদের দলে একটা ভারসাম্য আছে। সব সময়ই সেটা আমরা বলি। এবার দেশের বাইরে সেটা করে দেখিয়েছি। আমি মনে করি আমাদের আরও ভালো করার সামর্থ্য আছে। এখন যা হচ্ছে, সেটা শুরু মাত্র। আমরা যদি প্রক্রিয়ামাফিক আগাই, তাহলে দেখবেন শুধু ওয়ানডে নয়, সব সংস্করণেই দেশের বাইরে ভালো করব।

নান্নু আরও বলেন, কাজ করার সুযোগ অবশ্যই আছে। কিছু কিছু ক্রিকেটার আছে, যাদের দেশে ও দেশের বাইরে খেলানো নিয়ে কাজ করি। কাকে কখন, কোথায় খেলানো যায়, এসব নিয়ে কাজ করি। আমাদের পুলটা যদি আরও সমৃদ্ধ করা যায়, তাহলে দেখবেন দলও শক্তিশালী হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640