1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 1:08 am

আলেমদের সাথে মতবিনিময় মাদক, বাল্যবিবাহ সন্ত্রাসাবাদ ও জঙ্গীবাদসহ সামাজিক কলোহের বিরুদ্ধে আলেমদের সোচ্চার হতে হবে -এস এম আশরাফুল আলম বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের জন্য দুআ করলেন আলেমরা

  • প্রকাশিত সময় Friday, August 20, 2021
  • 161 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ দায়িত্ব নেওয়ার কয়েকদিনের মাথায় আলেম সমাজের লোকজনকে নিয়ে মতবিনিময় করলেন কুষ্টিয়ার কুমারখালী চৌরঙ্গী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসএম আশরাফুল আলম। গতকাল বুধবার বিকেল ৩টার সময় তদন্ত কেন্দ্র প্রাঙ্গনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় এলাকার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার প্রধানরা উপস্থিত ছিলেন। এ সময় আলেমরা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের জন্য দুয়া করেন।
জানাগেছে, চৌরঙ্গী তদন্ত কেন্দ্রের অধীন পান্টি, যদ্বুয়রা, বাগুলাট, চাঁদপুর ও চাপড়া ইউনিয়নের দায়িত্বরত বিভিন্ন মাদ্রাসা ও মসজিদের ইমাম, খতিবদের নিয়ে ধারাবাহিক ভাবে মতবিনিময় সভার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই আলোকে আজ পান্টি ইউনিয়নের আলেমদের ডাকা হয়। বিকেলে আলেমরা অংশ নেন মতবিনিময় সভায়।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চৌরঙ্গী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসএম আশরাফুল আলম। তিনি বলেন, এলাকার মানুষকে শান্তিতে রাখতে সকলকে ভ’মিকা রাখতে হবে। আলেমরা সমাজের দর্পন। তাদেরকে সাধারন মানুষ মান্য করেন। তারা জুম্মার খুৎতবায় যে বয়না করেন সাধারন মানুষ সেভাবে জীবন ধারন করেন। তাই বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাসবাদ,জঙ্গীবাদ ও সামাজিক কলোহের বিষয়ে আলেম সমাজকে কাজ করতে হবে। আপনারা এসব বিষয় তুলে ধরে মানুষকে সচেতন করবেন। তাহলে সমাজের মানুষ ভালো থাকবে। আর যে কোন প্রয়োজনে আপনারা আসবেন। আমাকে খবর দিবেন। আপনাদের মতামত নিয়ে আমি এলাকারা মানুষের শান্তির জন্য কাজ করতে চাই।
এ সময় ইন্সপেক্টর আশরাফুল আলম আলেমদের কথা মনোযোগ সহকারে শোনেন। আলেমরা নিজেদের নানা বক্তব্য তুলে ধরেন।
এ সময় আলেমদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কুমারখালী ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রেজ্উাল করিম, চৌরঙ্গী তদন্ত কেন্দ্র জামে মসজিদের খতিব মাওলানা তায়েবুর রহমান, নাতুড়িয়া জামে মসজিদের ইমাম মাওলানা, আব্দুল আলিম, পান্টি বড় জামে মসজিদের খতিব হাসান আলী অনুষ্ঠান পরিচালনা করেন মুফতি রেজাউল ইসলাম। আলোচনা শেষে ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান রহমানসগ তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ও দেশ এবং জাতির কল্যান কামনা করে দুআ ও মোনাজত পরিচালনা করেন চৌরঙ্গী বাজার জামে মসজিদের খতিব আব্দুল্লাহ আল মামুন।
এদিকে সন্ধ্যায় সামাজিক কলোহ প্রবন এলাকায় চাঁদপুর ইউনিয়নে শান্তি সমাবেশ করেন। এ সময় এলাকার শিক্ষক, মেম্বার, সামাজিক নেতাসহ এলাকার সাধারন মানুষ উপস্থিত ছিলেন। এ সময় চৌরঙ্গী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসএম আশরাফুল আলম এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, এলাকার শান্তি প্রতিষ্ঠার দায়িত্ব নেতাসহ সাধারন মানুষের। সবাইকে আইন মান্য করে চলতে হবে। কোন অন্যায় ও অপকর্ম করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কাউকে কোন ছাড় দেয়া হবে না। এলাকার সাধারন মানুষকে শান্তিতে রাখতে পুলিশ সব ব্যবস্থা নেবে। বর্তমান সরকার নানা উন্নয়নমূলক কাজ করছে। পুলিশ আগের চেয়ে এখন বেশি তৎপর। যে কোন প্রয়োজনে পুলিশকে কাছে পাবেন। তাই এলাকার কোন সমস্যা হলে পুলিশকে জানাবেন। পুলিশ দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।
এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে নানা সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন এলাকাবাসী।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640