1. nannunews7@gmail.com : admin :
April 21, 2024, 5:18 am
শিরোনাম :
গানবাজনা ও গাজীর গান বর্জনের নির্দেশনা দিলেন পাটিকাবাড়ী ইউপি চেয়ারম্যান কোটি টাকা আত্মসাতে কুষ্টিয়া শহর  সমাজ সেবা অফিসার জহিরুল ইসলামের সাজা বদলি কুষ্টিয়াসহ দক্ষিণাঞ্চলে হাহাকার স্তর নেমে যাওয়ায় শুস্ক মৌসুমে পানি শুন্য কুষ্টিয়া কুষ্টিয়ার মিরপুরে অস্ত্রসহ আটক ভেড়ামারায় আবারও অগ্নিকান্ডে পুড়ে ছাই হলো ৫০ বিঘা পানের বরজ জেলা পরিষদের শূন্য হওয়া সদস্য পদে নির্বাচন করবেন আওয়ামী লীগ নেতা পান্না বিশ্বাস টানা চারদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট এলার্ট জারি পাহাড়ে সম্ভাবনাময় কফি-কাজুবাদাম চাষে সরকারি প্রকল্প একীভূত হতে যাওয়া পাঁচ দুর্বল ব্যাংকের খেলাপি ঋণ ২৫ হাজার কোটি টাকা উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের

পর্যায়ক্রমে কুষ্টিয়ার সকল মানুষকে টিকার আওতায় আনা হবে ঃ জেলা প্রশাসক

  • প্রকাশিত সময় Saturday, August 7, 2021
  • 98 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ করোনার ভয়াবহ অবস্থা রোধে কুষ্টিয়াতে পৌর এলাকা ও ইউনিয়ন পর্যায়ে গণটিকা দেওয়া শুরু হয়েছে। গতকাল ৭ আগষ্ট সকাল ৯টা থেকে জেলার ৬৪ ইউনিয়ন ও ৫টি পৌরসভার মোট ৯৭ টি কেন্দ্রে করোনার এই টিকা দেওয়া শুরু হয়েছে। দিনব্যাপী এই টিকা প্রদান কার্যক্রম পরিদর্শনে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মো. খাইরুল আলম ও সদর উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা। এ সময় প্রায় প্রতিটি টিকা প্রদান কেন্দ্র পরিদর্শন করে সেখানকার ইপিআই কর্মীদের সাথে কথা বলেন, বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন এবং আগত টিকা গ্রহনকারীদের সাথেও তারা মতবিনিময় করেন। পৌরসভা ও ইউনিয়নগুলোর ১ নাম্বার ওয়ার্ডগুলোতে এই টিকা দেওয়া হচ্ছে। একেকটি কেন্দ্রে মোট তিনটি বুথে ৬শ’জন মানুষের টিকা দেওয়া চলছে। জেলা সিভিল সার্জন ডাক্তার এইসএম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় মোট ৬২ হাজার ৪শ’ জনকে টিকা দেওয়া হবে। টিকাদান কেন্দ্রগুলোতে মানুষের ব্যপক উপস্থিতি রয়েছে। সুষ্ঠুভাবে টিকাদান কর্মসূচি সফল করতে টিকাদান কেন্দ্রগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এর আগে টিকা নেওয়া মানুষগুলোকে সুরক্ষা এপসে নিবন্ধনের জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা ব্যাপক তৎপরতা চালিয়েছে। যারা দীর্ঘমেয়াদী অসুখে ভুগছনে তারাসহ কারা এই টিকা নিতে পারবেন না সেই বার্তা দিয়ে টিকা গ্রহনের কেন্দ্রে মাইকিং চলছে। এছাড়াও বয়স্ক ও প্রতিবন্ধীদের টিকা নেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। মাস্ক গ্রহন ছাড়া কাউকে টিকা দেওয়া হচ্ছে না। প্রতিটি কেন্দ্রে তাৎক্ষনিকভাবে নিবন্ধনের ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০টার দিকে কুষ্টিয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড মিলপাড়া মোহিনী মিলের মাঠে সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা পরিদর্শনে আসেন। এখানে টিকা নিতে পুরুষ-মহিলাদের বিশাল লাইন দেখা গেল। সকাল সাড়ে ১০টার দিকে হাটশ হরিপুর ইউনিয়নের দি ওল্ড কুষ্টিয়া হাইস্কুল কেন্দ্রে যান। সেখানে তিনি টিকা গ্রহনকারী বিভিন্ন নারী-পুরুষের সাথে কথাবার্তা বলেন। এ সময় তিনি সকলের উদ্দেশ্যে বলেন, করোনা মহামারিকে মোকাবেলা করতে হলে আমাদের সকলকে যেমন স্বাস্থ্যবিধি মানতে হবে, তেমনি ভাবে টিকা গ্রহন করতে হবে। এবার আর টিকা নিতে কোন প্রকার গড়িমসি, অনিহা পরিলক্ষিত হলে সরকারীভাবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাড়ে ১৭ কোটি মানুষের জন্য টিকা প্রদানের ব্যবস্থা করেছেন। এই টিকা নিয়েই আমাদের সুরক্ষিত হতে হবে। এর পর তিনি বটতৈল, হরিপুর ইউনিয়নসহ পৌরসভার সব কটি ওয়ার্ড পরিদর্শন করেন। এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ^াস, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, শহর আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মীর রেজাউল ইসলাম বাবু, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন, বটতৈল ইউনিয়নের চেয়ারম্যান মোমিন মন্ডল, সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল হক, হাটশ হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম সম্পা মাহমুদসহ দলীয় নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

সকাল ১১টার দিকে কুষ্টিয়া শহরের পৌর ৪ নং ওয়ার্ড কলকাকলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরিদর্শনে আসেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি টিকা প্রদান কেন্দ্রের ভেতরে বুথে প্রবেশ করে টিকা প্রদান ও গ্রহনকারীদের সাথে মতবিনিময় করেন। তাদের খোঁজ খবর নেন। এ সময় তিনি বলেন, সরকারের নিদের্শনা অনুযায়ী আমরা স্বাস্থ্যবিভাগের সহায়তায় জেলার সকল মানুষকে এই টিকা প্রদানের আওতায় আনার চেষ্টা চালাবো। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী আমারা কুষ্টিয়া জেলা প্রশাসন থেকে সর্বচ্চ সহযোগীতা করে আসছি। এই টিকা কার্যক্রমকেও সফল করতে জেলা প্রশাসন সচেষ্ট আছে। তিনি উপস্থিত টিকা গ্রহনকারীদের উদ্দেশ্যে বলেন, বেশি বয়স্ক মানুষকে আগে টিকা নিতে দিন। এ ছাড়া কিডনী, ডায়াবেটিস, শ^াসকষ্ট রোগে যারা ভুগছেন তাদেরও আগে টিকার আওতায় আনা হবে। এ জন্য আপনাদের সকলের সহযোগীতায় এ দীর্ঘ কর্মযজ্ঞ সফল করা সম্ভব হবে।  পরিদর্শনে পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, শৃংলার মধ্যে জেলার ৯৭টি কেন্দ্রে সুষ্ঠুভাবে টিকা প্রদান কার্যক্রম সফল করতে জেলা পুলিশ কাজ করছে। কোন প্রকার বিশৃংঙ্খলা সহ্য করা হবে না, লাইন ছেড়ে বেলাইনে যেয়ে টিকা গ্রহনের চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মৃণাল কান্তি দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা, আইসিটি) শারমিন আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজশ^) সিরাজুল ইসলাম, এনডিসি হাফিজুর রহমান রনি, নির্বাহী ম্যাজিষ্ট্রের আহমেদ সাদাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640