1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 5:35 am

করোনা রোগীদের চোখের আলো কুষ্টিয়া শহর ছাত্রলীগের এক ঝাঁক তরুণ

  • প্রকাশিত সময় Monday, June 28, 2021
  • 88 বার পড়া হয়েছে

 

কাগজ প্রতিবেদক ॥ কুষ্টিয়া পৌর ও ইউনিয়নের বিভিন্ন বাড়ীতে করোনা আক্রান্ত রোগীদের এখন চোখের আলো হয়ে উঠেছে কুষ্টিয়া শহর ছাত্রলীগের এক ঝাাঁক তরুণ। কুষ্টিয়ার  উন্নয়নের রূপকার বাংলাদেশ আওয়ামীলীগের সিনিয় যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি এবং কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা আতাউর রহমান আতার নির্দেশনায় বাংলাদেশে মহমারি করোনার প্রাদুর্ভাব দেখা দিলে কুষ্টিয়া শহর ছাত্রলীগের আহ্বায়ক মোঃ হাসিব কোরাইশীর তত্ত্বাবধানে তখন থেকেই বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে আসছে কুষ্টিয়া শহর ছাত্রলীগের করোনা স্বেচ্ছাসেবকেরা। গত বছর ১২ই থেকে সরকারি ত্রাণ বণ্টন ও কুষ্টিয়ার ২১ টি ওয়ার্ডে অসহায় মানুষের বাসায় বাসায় ত্রাণ পৌঁছে দেয়, এবং ৭ জুলাই থেকে কুষ্টিয়া শহরের ২১ টি ওয়ার্ডে ৪২ জনের একটি করোনা স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়। শহরের প্রতিটি করোনা রোগীর সেবাই সর্বদা কাজ করেছেন শহর ছাত্রলীগ করোনা স্বেচ্ছাসেবক টিম এবং সেই সাথে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী এবং তার স্বজনেরা স্বেচ্ছাসেবকদের কার্যক্রমে খুবই সন্তুষ্ট। গতকাল আড়–য়াপাড়ায় বিশিষ্ট ব্যবসায়ী অজয় ডিম্পল, স্বস্ত্রীক করোনা আক্রান্তের খবর পাওয়া মাত্রই ছাত্রলীগ নেতা হাসিব কোরাইশী তার টিম নিয়ে সেখানে হাজির হন। এবং তার বাড়ী লকডাউন কার্যকর করে তাকে সার্বিক সহযোগীতা করেন।

করোনায় আক্রান্ত রোগীর পরিবারের সদস্যরা জানিয়েছেন, যে স্বেচ্ছাসেবকরা সার্বক্ষনিক খোঁজ খবর নিচ্ছে তাদের যেকোনো কাজে পৌঁছে যাচ্ছে মূহুর্তের মধ্যেই তাদের বাড়ির বাজার, খাবারের প্রয়োজন হলে বাইরে থেকে খাবার এনে দেওয়া, ময়লা-আবর্জনা ফেলানো, ঔষধ এনে দেওয়া, রোগীর অক্সিজেনের প্রয়োজন হলে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া আরো বিভিন্ন ভাবে সেবা দিচ্ছে বলে জানিয়েছেন। এছাড়াও করোনা আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করলে লাশ দাফন ও দাহ কাজও সম্পন্ন করছেন এই শহর ছাত্রলীগের করোনা স্বেচ্ছাসেবকেরা।

 

ছাত্রলীগনেতা মোঃ হাসিব কোরাইশী জানান, আমাদের নেতা মাহবুবউল আলম হানিফ এমপি ও সদর উপজেলা পরিষদের  চেয়ারম্যান আতাউর রহমান আতার  নির্দেশনা মোতাবেক আমরা গত বছর থেকে এখন পর্যন্ত করোনা স্বেচ্ছাসেবক হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছি এবং আমাদের করোনা স্বেচ্ছাসেবক টিম ২৪ ঘন্টা করোনা রোগীর সেবায় নিয়োজিত। যেকোন প্রয়োজনে আমাকে ফোন করবেন (+৮৮০১৭১১৪৮৭৭৮৪) ২৪ ঘন্টা আমরা করোনা স্বেচ্ছাসেবক টিম আপনাদের সেবা দিতে সর্বদা প্রস্তুত আছি। আপনাদের ভালোবাসা আমাদের পাথেয়। এ ব্যাপারে ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন জানান, সত্যি কথা কি। জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি ও তার অনুজ আতাউর রহমান আতা এ কুষ্টিয়াবাসীর কল্যাণে নিরলসভাবে কাজ করে আসছেন। কিন্তু তাদের কাছে সব খবর থাকে না। এবং তারা একা সব কিছু করতেন পারেন না, সম্ভবও না। শহর ছাত্রলীগের আহবায়ক হাসিব কোরাইশীর যে টিম রয়েছে, তার মধ্যে সর্দ্দার পাভেলের নাম বলতেই হয়। এ সমস্ত ছেলেরা সেই করোনার প্রথম ঢেউ থেকে নেতার সমস্ত ত্রাণ, আক্রান্ত রোগীদের চিকিৎসা, তাদের দাফন, কাফন, খাওয়া,ওষুদ সব কাজে তারা নিরলসভাবে কাজ করে চলেছে। তিনি জানান, হাসপাতালে ইনডোরে একটা টিম আরেকটি টিম যাদের সব চেয়ে বেশি কষ্ট করতে হয়, রোদ বৃষ্টি, কাদা, পানির মধ্যেও অনেক রোগীর বাড়ী যেতে হয়। আসলে রাজনীতিটা হচ্ছে মানুষের জন্য এই শিক্ষায় আমাদের নেতা এ সব ছেলেদের শেখাবার চেষ্টা করছেন, ওরা তাই শিখছে। আমি আশা করি আগামীতে এসব ছেলেরা কুষ্টিয়াসহ দেশের কল্যাণে অগ্রণী ভুমিকা রাখবে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640