1. nannunews7@gmail.com : admin :
September 19, 2024, 1:09 am

  ৭টি প্রবেশমুখে বেরিকেড ॥ সব বন্ধ ॥ করোনা প্রতিরোধে আজ থেকে কঠোর অবস্থানে কুষ্টিয়া পুলিশ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ, দোকানপাট খুলবে নাঃ মোহাম্মদ খাইরুল আলম ॥ (আজ আবারও এক সপ্তাহের কাঠোর বিধিনিষেধ শুরু )

  • প্রকাশিত সময় Friday, June 18, 2021
  • 170 বার পড়া হয়েছে

কাগজ প্রতিবেদক ॥ করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় ধিরে ধিরে কুষ্টিয়ার সার্বিক পরিস্থিতি অবনতির দিকে ধাবিত হওয়ায় কুষ্টিয়া জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন আজ থেকে মাঠে কঠোর অবস্থানে যাচ্ছে। এ অবস্থায় ৯টি বিধিনিষেধ দিয়ে আগামী এক সপ্তাহের জন্য আবারও কঠোর বিধিনিষেধ উল্লেখ্য কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এক প্রজ্ঞাপন জারি করেছেন। সে আলোকে গতকাল আষাঢ়ের বৃষ্টির মধ্যে কুষ্টিয়া পুলিশ সুপার মোঃ খাইরুল আলম এক শহরে এক ঝটিকা অভিযানে বের হন। এ সময় তিনি তার পুরো টিম নিয়ে কুষ্টিয়া শহরের ত্রীমোহনী, মজমপুর গেট, চৌড়হাসসহ ৭টি পয়েন্টে চলাচলরত সাধারণ জনসাধারণকে মাক্স পরিধান এবং অপ্রয়োজনে ঘরের বাইরে যেতে নিষেধ করে মাইকিং করেন। শহরের চৌড়হাস এলাকায় গতকাল বিকেলে দুরপাল্লার যাত্রী বাহি বাস, মটরসাইকেল, প্রাইভেট কার থামিয়ে পুলিশ সুপার সকলকে বুঝিয়ে উল্টো দিকে ঘুরিয়ে দেন।

চৌড়হাস বেরিকেড স্পটে দাঁড়িয়ে পুলিশ সুপার মোঃ খাইরুল আলম সাংবাদিকদের প্রক প্রশ্নের জবাবে বলেন, সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এমপি, দায়িত্বপ্রাপ্ত সচিব সুলতানা আফরোজ, জেলা প্রশাসন, জেলার সুধীজন সকলে মিলে কুষ্টিয়া জেলায় করোনা সংক্রমন বৃদ্ধি কল্পে বিবেচনায় নিয়ে কঠোর অবস্থানে যেতে সিন্ধান্ত গ্রহন করা হয়েছে। তিনি বলেন, গত ১১ জুন থেকে ১৮ জুন পর্যন্ত এক সপ্তাহের কঠোর বিধি নিষেধ ছিল তা বৃদ্ধি করে আগামী এক সপ্তাহ অথ্যাত আগামী ২৫ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বিধিনিষেধ চলাকালে সব ধরণের যানবাহন, যেমন, ইজিবাইক, ব্যাটারিচালিত রিক্সা, প্যাডেল রিক্সা, প্রাইভেট কার, মটরসাইকেল, সিএনজি। সেই সাথে খাবারের দোকান, মুদি দোকান, চায়ের দোকান, ফার্নিচার, রড সিমেন্ট, স্যানেটারিজ, শপিং মল, গার্মেন্টস, টেইলার্স বন্ধ থাকবে। তবে জরুরী প্রয়োজনে ওষুধ, কৃষি পণ্য, কাঁচা বাজার ( স্বাস্থ্য বিধি মেনে সকাল ৮ টা থেকে ১টা) পর্যন্ত চলবে। তিনি বলেন, আমরা সকলে মিলে এ পরিস্থিতি মোকাবেলায় নেমে না আসলে কোন ভাবেই একে রোধ করা যাবে না। এ সময় এনএস আই’র জেডি ইদ্রিস আলী, অতিরিক্ত পুলিশ সুপার ( মোস্তাফিজুর রহমান ( অপরাধ, প্রশাসন) মডেল থানার অফিসার ইনচার্জ ছাব্বিরুল আলম, টিআই ওয়ান তাহরিমসহ পুলিশের সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সম্প্রতি আশংকাজনক হারে কুষ্টিয়াতে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল বন্ধে পুলিশ সুপার সরেজমিনে এবং সার্বিক তত্ত্বাবধায়নে শহরের ১) বারখাদা ত্রিমোহনী মোড়, ২) বটতৈল মোড়, ৩) লাহিনী বটতৈল মোড়, ৪) মোল্লাতেঘরিয়া মোড়, ৫) মিলপাড়া রেলক্রসিং, ৬) হরিপুর শেখ রাসেল সংযোগ সেতুর উত্তর প্রান্ত ৭) জগতি রেল বাজারসহ বিভিন্ন প্রবেশ পথে চেকপোস্ট বসানো হয়েছে বলেও উল্লেখ্য করেন।

উল্লেখ্য, করোনাকালে সাময়িক সময়ের জন্য উল্লেখিত চেকপোস্ট ডিউটি গুলো থ্রি হুইলারসহ সকল যানবাহন শহরে প্রবেশের বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিত করতে কাজ করছে জেলা পুলিশ। পুলিশ সুপার কুষ্টিয়া শহরে চলমান এই বিধিনিষেধ মান্য করে পুলিশকে সহায়তা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেন। করোনা ভাইরাসের সংক্রমন প্রশমনে সকলকে ঘরে অবস্থানের জন্য অনুরোধ করা হচ্ছে। কেউ অযথা ঘরের বাহিরে বের হয়ে আইন অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ পুরো এলাকা লকডাউন এবং আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে বলেও তিনি জানান। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে। সামাজিক দুরুত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিতকল্পে ২৪ ঘন্টার জন্য পুলিশ পেট্রল জোরদার করা হয়েছে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640