1. nannunews7@gmail.com : admin :
June 15, 2024, 4:48 pm

পান্তার সঙ্গে ইলিশ জয়ার পহেলা বৈশাখ

  • প্রকাশিত সময় Friday, April 16, 2021
  • 105 বার পড়া হয়েছে

সারা বিশ্ব ব্যাপী চলছে করোনা ভাইরাসের তা-ব। বাংলা বর্ষবরণ ১৪২৭ এর মতো ১৪২৮ কেটেছে প্রাণহীন। কোথাও আয়োজন করা হয়নি উৎসবের কোনো আয়োজন। ঘরে বসেই নিজের মতো করে করে বাঙালিরা উদযাপন করেছে বাংলা বর্ষবরণ।
সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে সবাইকে অন্যান্যদের মতো নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। শেয়ার করেছেন গালে ১লা বৈশাখ লেখা আল্পনার এক ভিডিও।
ইনস্টাগ্রামে দেওয়া এক স্ট্যাটাসে এই অভিনেত্রী লেখেন, কোভিডের দুঃসময় আমরা পার হইনি। চারদিকে বিষণ্নতা আর মৃত্যু। কিন্তু দুঃসময়ই যে মানুষের শেষ কথা নয়, সে কথা জানাতেই তো বাংলা নববর্ষের আগমন।
করোনার বিস্তারে গত বছরের নববর্ষে আমরা সংযত থেকেছি। প্রত্যাশা করেছি, পরের নববর্ষে দুর্যোগের গাঢ় মেঘ মাথার ওপর থেকে সরে যাবে। এবারে কোভিড আরও জোরেসোরে ফিরে এসেছে। কিন্তু কোভিডের কী সাধ্য পয়লা বৈশাখের প্রাণশক্তিকে চাপা দেয়! মানুষকে পরাস্ত করা কি এতই সহজ! কত যুদ্ধ, মন্বন্তর, মারি পেছনে ফেলেই না এত দূর এগিয়ে এসেছে মানুষ।
মানুষ মানে এগিয়ে যাওয়া। ঘোর অন্ধকার আসে, তাকে পেছনে ফেলে এগিয়ে চলো, সবাই হাত ধরে- পয়লা বৈশাখ ঠিক এই কথাটিই সব সময় বলে এসেছে।
আমরা সতর্ক আর নিরাপদ থাকব, নিজেদের সুস্থ রাখার জন্য সবকিছু করব, সবার জন্য দু হাত বাড়িয়ে রাখব, মনকে ভরে রাখব আলোয়। নববর্ষের কচি রোদ আমাদের সবার মুখের ওপরে।
এই বছর প্রথমবারের মত বাংলাদেশে পহেলা বৈশাখ উপলক্ষে ফেসবুক একটি বিশেষ অগমেন্টেড রিয়ালিটি ইফেক্ট তৈরি করেছে। মনে হচ্ছে যেন সবার সাথেই মঙ্গল শোভাযাত্রায় বেরিয়েছি। শখ করে আলপনা দিয়েছি গালে। করোনা থেকে বাঁচতে মুখে আবার মাস্কও আছে!
দুঃসময় পেরিয়ে আমাদের এই পথ চলাতেই আনন্দ। শুভ নববর্ষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640