1. nannunews7@gmail.com : admin :
April 13, 2024, 4:16 am

ইবি থানার শান্তি ডাঙ্গা গ্রামের ২ কিলোমিটার কাঁচা রাস্তা আর পাকা হয়না…..!

  • প্রকাশিত সময় Sunday, February 28, 2021
  • 194 বার পড়া হয়েছে

 

কাগজ প্রতিবেদক ॥ কুষ্টিয়ার ইবি থানার শান্তি ডাঙ্গা গ্রামের ২ কিলোমিটার কাঁচা রাস্তা আর পাকা হয়না। এতে ইবি থানার ১২ নং হরিনারায়নপুর ইউনিয়নের শান্তিডাঙ্গা গ্রামের কাঁচা সড়ক বৃষ্টি হলে কাদা মাড়িয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ গ্রামবাসীকে এ সড়কে চরম দুর্ভোগের মধ্যে চলাচল করতে হয়। আর শীতের সময় ধুলাবালির সাথে বসবাস করতে হচ্ছে।

শান্তিডাঙ্গা গ্রাম থেকে হরিনারায়ন বাজারে  যাওয়ার একমাত্র রাস্তাটি কাঁচা। এটি পাকা করার দাবি দীর্ঘদিনের । বৃষ্টি হলে এ রাস্তায় চলাচলকারী মানুষকে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হতে হয়।স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, এই সড়কের পাশ দিয়ে প্রায় শতাধিক বাড়ি ঘর, বসবাস করছে ২,০০০ হাজার মানুষ। কুষ্টিয়া – ঝিনাইদহ মহাসড়কের লক্ষীপুর  নামক স্থানের পুর্বপাশের কিছুটা ভিতরে এই  শান্তিডাঙ্গা গ্রাম। কাচা সড়কটির দৈর্ঘ্য আনুমানিক ২ কিলোমিটার।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে পড়াশোনা করতে গ্রামের ছেলে মেয়েরা উক্ত কাঁচা রাস্তা ব্যবহার করে।  গ্রামটির মানুষ স্থানীয় বিভিন্ন শিল্পকারখানায় কাজ করে জীবিকা নির্বাহ করেন। অধিকাংশ মানুষ কৃষক।  কৃষিকাজ করেন। গ্রামের কলেজ  ছাত্র নাহিদ হাসান বলেন, বৃষ্টি হলে কাঁচা রাস্তায় কাদাপানি জমে থাকে। তখন ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশা চলতে পারে না। এমনকি হেঁটে চলাচলও কঠিন হয়ে পড়ে। শান্তি ডাঙ্গা গ্রামের বর্তমান মেম্বার মিজানুর রহমান মিজানের সাথে এই রাস্তার বিষয়ে কথা বললে তিনি বলেন, আমিও জানি শান্তি ডাঙ্গা ১৪ মাইল পশ্চিম পাড়া চম্পা মেম্বারের বাড়ি হতে কিত্তি নগর ইট ভাটা পর্যন্ত অনেক দিন ধরে রাস্তার বেহাল দশা।  কিন্তু আমি সামান্য মেম্বার হয়ে  কিভাবে এই কাচা  রাস্তা পাকা  করব।তিনি আরো বলেন আমার উপরে অনেক কর্মকর্তারা আছেন। তবে আমি অনেক চেষ্টা করেছি,অনেকেই  প্রতিশ্রুতি দিলেও কাজ হয়না। তবে গ্রামের জনসাধারণ  বলেন অনেকেই  দীর্ঘদিন  ধরে এ রাস্তা পাকা করার প্রতিশ্রুতি দিয়ে আসছেন জন প্রতিনিধিরা। কিন্তু পাকা হয় না।১২ নং হরিনারায়নপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মহিউদ্দিন বলেন, ‘এই গ্রামের বাসিন্দারা পাকা সড়কের অভাবে অনেক দিন  দূর্ভোগে আছেন। আমি এ সড়ক পাকা করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট জানাব রাস্তাটি দ্রুত পাকা করন করার জন্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640