1. nannunews7@gmail.com : admin :
April 13, 2024, 3:51 am

সমকাল সুহৃদ সমাবেশ ও ঝিনাইদহ ক্যাডেট একাডেমীর আয়োজনে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা ॥ বাংলা ভাষা ও বাংলাদেশকে মনের গভীর থেকে লালন করতে হবে- ড. শেখ রেজাউল করিম

  • প্রকাশিত সময় Monday, February 22, 2021
  • 155 বার পড়া হয়েছে

 

কাগজ প্রতিবেদক ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক প্রফেসর ড. শেখ রেজাউল করিম বলেছেন, বাংলা ও বাংলাদেশকে মনের গভীর থেকে লালন করতে হবে। যাদের আত্মত্যাগে আমরা বাংলা ও বাংলাদেশকে পেয়েছি তাদের ত্যাগ কখনো ভোলা যাবে না। বঙ্গবন্ধুর কারনে আমরা সোনার বাংলাদেশ পেয়েছি। তিনি আজীবন সংগ্রাম করেছেন মানুষের অধিকার আদায়ের জন্য। তাই দেশকে ভালবাসতে হবে, দেশের ভাষাকে ভালবাসতে হবে। অমর একুশে ফেব্র“য়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সমকাল সুহৃদ সমাবেশ ও ঝিনাইদহ ক্যাডেট একাডেমী আয়োজিত কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সমকাল সুহৃদ সমাবেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি ও ঝিনাইদহ ক্যাডেট একাডেমীর পরিচালক মোঃ জাহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আফসার উদ্দিন ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ড. আব্দুল করিম, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া ডিবির ইন্সপেক্টর এসএম আশরাফুল আলম, আর্টের শিক্ষক ও প্রতিযোগিতার বিচারক নুর আলম ইউনুস, সাংবাদিক নুরুল ইসলাম সুরুজ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমকালের জেলা প্রতিনিধি সাজ্জাদ রানা।  অনুষ্ঠান শুরুর আগে কোরআন থেকে তেলোয়াত করেন একাডেমীর শিক্ষার্থী ত্বহা জামান।

সকালে কুইজ প্রতিযোগিতা ও বিকেলে একাডেমী চত্বরে আয়োজন করা হয় চিত্রাংকন প্রতিযোগিতার। কুইজ প্রতিযোগিতা বিজয়ী হন জিসান মাহদুদ, ত্বহা জামান, আব্দুর রহিম, শাওন হোসেন ও রাতুল আর রাফিন।

এছাড়া চিত্রাংকন প্রতিযোগিতা ৫জন সেরা হলেও পুরস্কার দেয়া হয় ১০ প্রতিযোগিকে। বিজয়ীরা হলেন শ্রাবনা হক হিয়া, আবরার ইয়াসির তানজীম, কাজী মাহদিয়া রহমান, আহসানা রহমান সুকৃতি, লামিয়া বাশার, আসমিত, রিয়াদুল ইসলাম, মুনতাহা রিফা, মাহফুজা আনজুম অন্তরা ও জিসান মাহমুদ।

অনুষ্ঠানে সহযোগিতা করেন সমকাল সুহৃদ সমাবেশের সাধারন সম্পাদক আবু তালহা, সহ-সভাপতি হাফিজুর রহমান, সদস্য আবু তালহা বিশ্বাস একাডেমীর শিক্ষক নিশান আলী, আল আমিন হোসেন, উজ্জল আহমেদ সিদ্দীকিসহ অন্যরা।

আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বই ও মেডেল তুলে দেন। প্রায় অর্ধশত শিক্ষাথী অংশ নেন এ আয়োজনে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640