1. nannunews7@gmail.com : admin :
February 28, 2024, 9:12 am

সাদা বলে বর্ষসেরা বাবর, লাল বলে রিজওয়ান

  • প্রকাশিত সময় Friday, January 1, 2021
  • 371 বার পড়া হয়েছে

এনএনবি : পাকিস্তানের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ব্যাট হাতে দুর্দান্ত একটি বছর পার করার স্বীকৃতি পেয়েছেন বাবর আজম। সাদা বলের ক্রিকেটে তাকে বর্ষসেরা নির্বাচিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।
টেস্টে সময়টা খারাপ কাটেনি বাবরের। তিন সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য পাকিস্তান অধিনায়ক হয়েছেন বছরের সবচেয়ে ভ্যালুয়েবল ক্রিকেটারও। শুক্রবার এসব পুরস্কারের ঘোষণা করে পাকিস্তানের বোর্ড।
২০২০ সালে চার টেস্ট, তিন ওয়ানডে ও আট টি-টোয়েন্টি খেলেছেন বাবর। লাল বলে এক সেঞ্চুরি, দুই ফিফটিতে ৬৭.৬০ গড়ে রান করেছেন ৩৩৮। ওয়ানডেতে তার রান ২২১, গড় ১১০.৫০, সেঞ্চুরি একটি। ৫৫.২০ গড় ও চার ফিফটিতে টি-টোয়েন্টিতে রান ২৭৬।
বাবরের অনুপস্থিতিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্টে নেতৃত্ব দেন রিজওয়ান। মাউন্ট মঙ্গানুইয়ে দলের বিপর্যয়ে খেলেন দুটি পঞ্চাশোর্ধ ইনিংস। পুরো বছরে পাঁচ টেস্ট খেলা এই কিপার-ব্যাটসম্যান চার ফিফটি ও ৪৩.১৪ গড়ে করেন ৩০২ রান। বাবরের চেয়ে পিছিয়ে থাকলেও কঠিন সময়ে দলকে এগিয়ে নেওয়ার পুরস্কার হিসেবে তাকে টেস্ট ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে।
ইমার্জিং আন্তর্জাতিক ক্রিকেটার হয়েছেন নাসিম শাহ। ২০১৯ সালের নভেম্বরে অভিষেক হওয়া এই পেসার ৮ টেস্টে নিয়েছেন ২০ উইকেট।
ফাওয়াদ আলমের ৪২১৮ দিন ব্যবধানের টেস্ট সেঞ্চুরিকে বর্ষসেরা ব্যক্তিগত পারফরম্যান্স নির্বাচিত করেছে পিসিবি। নিউ জিল্যান্ডের বিপক্ষে গত টেস্টে দলের কঠিন সময়ে ১০২ রানের ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটসম্যান।
বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন অলরাউন্ডার আলিয়া রিয়াজ। নারী ইমার্জিং ক্রিকেটার ফাতিমা সান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2020 Kushtiarkagoj
Design By Rubel Ahammed Nannu : 01711011640